Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

লোগাং উচ্চ বিদ্যালয়ে পুষ্টি মেলা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি  :
জেলার পানছড়ি উপজেলার সীমান্ত এলাকার লোগাং উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপি আইডিএফ – লিন পরিচালিত পুষ্টি মেলার আয়োজন করে।

 

১৩ জুলাই ২০২৩ বৃহস্পতিবার পুষ্টি উপাদান বিষয়ক জন সচেতনতায় দিনব্যাপি বিদ্যালয় মাঠে পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। মেলায় স্বাস্থ্য সচেতনতায় পুষ্টির প্রাপ্তিতা বিভিন্ন ফলমুল,শাকসব্জি প্রদর্শণ , নিজেদের প্রাথমিক চিকিৎসা উপকরন, পুষ্টির ঘাটতি কিভাবে পুরণ করা যায় তার প্রদর্শনী ও স্বাস্ব্য সেবায় সহযোগী স্টল বসানো হয়।

 

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা ও আইডিএফ -লিন প্রজেক্ট ম্যানেজার আলো প্রিয় চাকমা মেলার উদ্ভোধন করেন।


এ সময় অন্যান্যদের মধ্যে ইউপি চেয়ারম্যান জয় কুমার চাকমা , আনন্দ জয় চাকমা, লিডারশীপ টু এনসিউর এড– কুয়েট নিউট্রিশান ( লিন) প্রকল্পের জেলা টেকনিক্যাল কো অর্ডিনটর শ্বাসতী চাকমা , লোগাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত প্রকাশ চাকমা, লিন প্রকল্পের উপজেলা কো -অর্ডিনেটর ডরথী চাকমা , পানছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান অলি, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীগন উপস্থিত ছিলেন।

মেলায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে মানবদেহে পুষ্টির প্রয়োজনীয়তা, পুষ্টি জ্ঞান, বয়স ভেদে পুষ্টির চাহিদা , কোন খাদ্য কিভাবে খেলে সঠিক পরিমান পুষ্টি উপাদান পাওয়া যায় , মা ও শিশুর পুষ্টি বিষয়ে বিষদ আলোচনা করেন।

 

 

Related Articles

Back to top button