Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিশীর্ষ সংবাদসারাদেশ

রাঙ্গামাটিতে ৪ দিনের পর্যটন মেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার , রাঙ্গামাটি :
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও ৪ দিন ব্যাপী পর্যটন মেলার উদ্বোধন করা হয়েছে।

 

 

২৭ সেপ্টেম্বর ২০২৩ , বুধবার সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনের আয়োজনে রাঙ্গামাটি জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে কুমার সমিত রায় জিমনেসিয়াম মাঠ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

 

রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি জিমনে সিয়াম মাঠে চার দিনব্যাপি পর্যটন মেলার উদ্বোধন করেন।

 

 

জিমনেসিয়াম হলরুমে পর্যটনে পরিবেশ বান্ধব বিনিয়োগ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো: আশরাফুল ইসলাম (যুগ্ম সচিব), জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ, জেলা পরিষদ সদস্য ও পর্যটন বিষয়ক আহবায়ক নিউচিং মারমা, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: শিবলী নোমান, রাঙ্গামাটি পর্যটন কর্পোরেশনের ইউনিট ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 দীপংকর তালুকদার এমপি বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি পর্যটন সম্ভাবনাময় অঞ্চল। পাহাড়ের এই পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে এবং পার্বত্য এলাকাকে আধুনিক পর্যটন নগরীতে পরিনত করতে বর্তমান সরকার বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে। এই উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হলে পর্যটন শহর অনেকাংশে পাল্টে যাবে।

সভায় পর্যটন নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের সহযোগি অধ্যাপক খোকনেশ্বর ত্রিপুরা।

জিমনেসিয়াম মাঠ প্রাঙ্গণে পর্যটন মেলায় অর্ধশতাধিক স্টলে স্থানীয় বস্ত্র কারুশিল্প ও ঐতিহ্যবাহী খাবার সামগ্রী মেলার স্টলে প্রদর্শিত হচ্ছে।পর্যটন মেলা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

Related Articles

Back to top button