আন্তর্জাতিকচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

বিজিপি কর্তৃক নাফ নদীতে ২ জেলেকে গুলি ; বিজিবি-র প্রতিবাদ

স্টাফ রিপোর্টার , কক্সবাজার :
কক্সবাজার টেকনাফে মিয়ানমারের একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় নাফ নদীতে বাংলাদেশি জেলেদের ওপর গুলিবর্ষণের ঘটনায় দেশটির সীমান্ত রক্ষী বাহিনী বিজিপিকে প্রতিবাদ লিপি পাঠিয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি

 

২২ এপ্রিল ২০২৪, সোমবার দুপুরে এ প্রতিবাধ লিপি পাঠানো হয় বলে জানিয়েছেন টেকনাফ ২ বিজিবি-র অধিনায়ক লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ।

 

তিনি বলেন, বাংলাদেশি জেলে বঙ্গোপসাগরে মৎস্য আহরণ শেষে রোববার সকালে টেকনাফের শাহপরীরদ্বীপ জেটিতে যাচ্ছিল। কিন্তু শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৩ হতে আনুমানিক ৩ কিঃ মিঃ দক্ষিণ-পূর্ব দিকে বঙ্গোপসাগরের মোহনায় মিয়ানমারের একটি জাহাজ বঙ্গোপসাগরে যাওয়ার সময় জাহাজে অবস্থানরত বিজিপি কর্তৃক বাংলাদেশি জেলেদের ট্রলার লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে বাংলাদেশি দুই জন জেলে গুলিবিদ্ধ হয়। তারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।

 

এ ব্যাপারে সোমবার প্রতিপক্ষ বিজিপির ০১ নম্বর ব্যাটালিয়নের অধিনায়কের বরাবরে প্রতিবাদ লিপি প্রেরণ করা হয়েছে।

 

রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে বঙ্গোপসাগর ও নাফ নদীর মোহনাস্থ নাইকংদিয়া এলাকায় এই গুলি বষর্ণের ঘটনা ঘটে। আহত জেলেরা হলেন, টেকনাফের শাহপরীরদ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)।

 

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার নিয়ে ৯ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে যান। রবিবার ফেরার পথে সাগরে মিয়ান মারের অংশ অবস্থান নেয়া মিয়ান মারের নৌ বাহিনীর একটি জাহাজ তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ান মারের জলসীমা হওয়ায় তারা শাহপরীর দ্বীপের দিকে চলে আসতে থাকে। এ সময় পর পর গুলি বর্ষণ করে। এতে ২ জন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।

Related Articles

Back to top button