Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

নাইক্ষ্যংছড়িতে জেলা লিগ্যাল এইডের সচেতনতা মূলক সভা

চেঙ্গী দর্পন প্রতিবেদক , নাইক্ষ্যংছড়ি, বান্দরবান :
জেলার নাইক্ষ্যংছড়ি সদর উপজেলার ডাক বাংলোতে জেলা লিগ্যাল এইডের সহযোগিতায় সরকারী আইনগত সহায়তা প্রদান কার্যক্রম বিষয়ক সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে ।

 

১৫ জুলাই ২০২৩ , শনিবার সকালে  জেলা পরিষদ ডাক বাংলোর মিলনায়তনে বান্দরবান জেলা দায়রা সিনিয়র সহকারী জজ ও লিগ্যাল এইড কমিটির অফিসার রোকেয়া আক্তারের পরিচালনায় জেলা দায়রা জাজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মুহাম্মদ ফজলে এলাহী ভূঁইয়ার সভাপতিত্বে এবং জেলা দায়রা সিনিয়র সহকারী জজ ও লিগ্যাল এইড কমিটির অফিসার রোকেয়া আক্তারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বান্দরবান জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুব রহমান উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, অসহায় দরিদ্র মানুষ যারা কোন মামলায় জড়িয়ে পড়লে আর্থিক অসংগতির কারনে তিনি মামলা পরিচালনা করতে ব্যর্থ হলে সরকারি ভাবে তাকে বিনা মূল্যে আইন সহায়তা দেয়ার জন্য জেলায় একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির সাথে তৃণমূলের আইন সহায়তা পাওয়ার লক্ষ্যে উপজেলা পর্যায়েও একটি কমিটি গঠন করা হবে। সরকারি ভাবে বিনা মূল্যে আইন সহায়তা দেয়ার জন্য তৃণমূলের মানুষের কাছে সরকারের এ সহযোগিতার কথা পৌঁছে দিতে হবে এমন ধরনের প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেন বলে জানান।

 

অন্যান্যদের মধ্যে সি: জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: নুরুল হক, মুহাম্মদ নাজমুল হোসাইন, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান মু, শফি উল্লাহ, উপজেলা নির্বাহি অফিসার ( ভারপ্রাপ্ত) শামসুদ্দিন মুহাম্মদ রেজা, কৃষি কর্মকর্তা মুহাম্মদ এনামুল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মু, নুরুল আবছার ইমন, ইউপি সদস্য বর্গ ও মসজিদের ইমাম, শিক্ষক, স্থানীয় সাংবাদিক সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

সভার শেষে উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ শফি উল্লাহকে সভাপতি এবং উপজেলা নির্বাহী অফিসারকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে একটি উপজেলা লিগ্যাল এইড কমিটি ঘোষণা করা হয়।

Related Articles

Back to top button