Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

তিন্দু ও রেমাক্রী ইউনিয়নের থানচি আলি কদম সড়ক পাকা করবে এলজিইডি

চেঙ্গী দর্পন প্রতিবেদক, থানচি বান্দরবান:
বান্দরবানে থানচি উপজেলার সদরে অভ্যন্তরীন যোগাযোগের জন্য হতে তিন্দু বাজার এবং রেমাক্রী পর্যন্ত সড়কটি শ্রিগ্রই পাকা করার পরিকল্পনা হাতে নিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

 

১৬ জানুয়ারী ২০২৪ মঙ্গলবার দুপুরের সড়কটি পরিদর্শন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর( এলজিইডি)’র আমফান প্রকল্পের পরিচালক রফিকুল ইসলাম।

 

 

পরিদর্শন শেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র স্থানীয় কর্মকর্তারা সাংবাদিকদের জানান, উপজেলা সদর হতে দুর্গম দুই ইউনিয়নের নদীর পথ ছাড়া অভ্যন্তরীন যোগাযোগ ব্যবস্থা খুবই নাজুক অবস্থা সেখানে সড়ক পথ না থাকায় দুই ইউনিয়নের অধিবাসীদের জুমের ফসল ছাড়াও ফলজ,বনজ বাগানের উদপাদিত ফসল,কলা,পেপে,কাজু বাদাম,ইত্যাদি নায্য মূল্য থেকে বঞ্চিত ছিল। বারবার অর্থনৈতিক চাক্কা পিছিয়ে পড়েছে। ছেলে মেয়েদের লেখাপড়া করার সুযোগ সুবিধা থাকলে ও যোগাযোগের কারনে নতুন উদ্যোগক্তারা নতুন করে উন্মুক্ত উদ্যোগ নিতে পারছে না। সড়কটি নির্মিত হলে অর্থনৈতিক ভাবে ঘুড়ে দাঁড়ানো সম্ভব হবে।

 

 

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের উপজেলা প্রকৌশলী মো: এমদাদুল হক সা্যবাদিকদের জানান, বান্দরবানের ৭ বারের নির্বাচিত সাংসদ, ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রীর বীর বাহাদুর ( উশৈসিং)কে এলাকাবাসীদের দাবী প্রেক্ষিতে যোগাযোগ ব্যবস্থা উন্নত শিখরে পৌছাতে অধিদপ্তরের বারবার তাগিদ দিয়েছেন। সে লক্ষ্যে সড়কটি পরিদর্শন করা হয়েছে। ২০২৩ সালে জুন,জুলাই দিকে আমরা পরিদর্শন করিয়ে পুর্নছক করে একটি প্রতিবেদন অধিদপ্তরের প্রেরণ করি। স্থানীয় সরকার মন্ত্রনালয়ে এবং অধিদপ্তরে চিঠি লেখা লেখি পর চলতি মাসের বরাদ্ধ দেয়া সিদান্তে গৃহীত হয়।

 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর( এলজিইডি)’র বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী ডক্টর জিয়াউল ইসলাম মজুমদার সড়কের পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, বর্তমান সরকার উন্নয়নের বিশ্বাসী মাননীয় প্রধান মন্ত্রীর গ্রাম হবে শহর ঘোষনা বাস্তবায়নের জন্য এলজিইডি সরকারী প্নতিষ্ঠানটি নিরলসভাবে তৃণমুলের কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতা থানচি আলিকদম সড়ক হতে তিন্দু বাজার এবং তিন্দু বাজার হতে পর্যটন এলাকার রাজা পাথর হয়ে রেমাক্রী ইউনিয়ন পর্যন্ত সাড়ে ৭ কিলোমিটার সড়কটি পাকা ( কার্পেটিং) নির্মান কাজ আগামি এক সপ্তাহ মধ্যে বাস্তবায়নের হাত দেবো।

 

 

পরিদর্শনের সময় এলজিইডি আমফান প্রকল্পের প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম, বান্দরবান জেলার নির্বাহী প্রকৌশলী ডক্টর জিয়াউল ইসলাম মজুমদার, উপজেলার প্রকৌশলী মোঃ এমদাদুল হক সহ ৭ সদস্য বিশিষ্ট একটি টিম সড়কটি পরিদর্শন করেন।

Related Articles

Back to top button