Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

জাবারাং কল্যাণ সমিতি’র উদ্যোগে নারী নির্যাতন পক্ষের সভা ও শপথ বাক্যে স্বাক্ষর প্রদান

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
খাগড়াছড়িতে জাবারাং কল্যাণ সমিতি’র উদ্যোগে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ এবং নারীদের প্রতি সহিংসতা রোধে ১৬দিনব্যাপি কার্যক্রম’র অংশ হিসেবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রতিপাদ্যের বিষয় ছিল “আর নয় বাল্য বিয়ে,এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে”।

 

১০ ডিসেম্বর রবিবার বিকাল সাড়ে ৩টায় জেলা সদরস্থ পেরাছড়া ইউনিয়নের পল্টনজয় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স’র পেরাছড়া ইউনিয়ন শাখা’র সদস্য শিশু রানী ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসা।

 

আলোচনা সভায় জাবারাং কল্যাণ সমিতি’র প্রকল্প কর্মকর্তা দোলন দাশ’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পেরাছড়া ইউনিয়ন এনসিটিএফ’র সাবেক সহ-সভাপতি রৌদ্র ত্রিপুরা।

 

এ সভায় প্রধান অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক কর্মকর্তা সুষ্মিতা খীসা বলেন,বাল্যবিয়ে হলে স্বাস্থ্য হানি এবং ক্ষতি হয়। অপ্রাপ্ত বয়সে সন্তান নিলে মেয়েদের নানান ধরনের শারীরিক ও মানসিক সমস্যা দেখা দেয়। অল্প বয়সে বিয়ে না দিয়ে ছেলে-মেয়েদের সুশিক্ষিত করে তুলতে হবে। বাল্যবিয়ে হওয়া মানে স্বপ্নকে বিসর্জন দেয়া বা স্বপ্নে মরে যাওয়া। বাল্যবিয়ে বন্ধে সকলকে ঐক্যবদ্ধ ও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

আলোচনা সভার পরপরেই ‘আর নয় বাল্যবিবাহ এই হোক আমাদের শপথ” স্লোগানে টাঙ্গানো উন্মুক্ত ব্যানারে উপস্থিত সকলেই একযোগে স্বাক্ষর করেন।

 

এ সময় পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, অত্র ইউনিয়নের সংরক্ষিত আসনের নারী সদস্য চনিতা ত্রিপুরা,মহিলা কার্বারী কন বালা ত্রিপুরা,ইউনিয়ন এনসিটিএফ’র সাবেক সভাপতি জবা ত্রিপুরা,নারী কার্বারী শ্রাবনী ত্রিপুরা প্রমূখ।

 

এছাড়াও স্থানীয় ইউপি সদস্য নিলাংকুর ত্রিপুরা,ইউনিয়ন শাখা’র আওয়ামী লীগ’র সভাপতি প্রশান্ত ত্রিপুরা,গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় কিশোর-কিশোরী ও অভিভাবগন উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button