Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

চাঁদার টাকার জন্য ইউপি কার্যালয়ে হামলার চেষ্টা ও হত্যার হুমকি

চেঙ্গী দর্পন প্রতিবেদক, দাউদকান্দি , কুমিল্লা :
দাবীকৃত চাঁদার টাকা না দেয়ায় ইউপি ভবনে চেয়ারম্যানের উপর হামলার চেষ্টা করে দুবৃত্তরা।

কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাজারুল ইসলাম মানিকের উপর এ ঘটনা ঘটার পরদিন আজ সোমবার(২৮আগষ্ট) দাউদকান্দি মডেল থানায় লিখিত অভিযোগ করেন তিনি।

 

অভিযোগ সূত্রে জানা যায়, বারপাড়া ইউনিয়নের কিছু চিহ্নিত চাঁদাবাজ, মাদক কারবারী ও সেবনকারী ১০-১৫ জনের একটি দল রবিবার বিকালে পরিষদ কার্যালয়ের সামনে জড়ো হয়। ওই সময় চেয়ারম্যান পরিষদের কয়েক জন সদস্য ও এলাকার গণ্যমান্য লোকজন সহ কার্যালয়ে বসা থাকায় আক্রমনকারীরা লাঠি সোটা হাতে নিয়ে চেয়ারম্যানের রুমে প্রবেশের চেষ্টা চালায় অভিযোগে উল্লেখ করা হয়।

 

চেয়ারম্যান মাজহারুল ইসলাম বলেন, আমি চেয়ারম্যান হওয়ার পর এই এলাকার ১০-১৫ জনের একটি গ্রুপ বিভিন্ন ভাবে আমাকে হুমকি ধামকি দেয়ার চেষ্টা করে। এগুলি কর্ণপাত না করে ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। গত ১৫-২০ দিন আগে এই গ্রুপটি আমার কাছে ১০ লাখ টাকা দাবী করে। কিসের টাকা দিব জানতে চাইলে বলে ইউনিয়নের যে কাজকর্ম হচ্ছে তার থেকে পার্সেন্টিজ দিতে হবে। না হলে আগের চেয়ারম্যানের মতো পরিষদে বসতে দিবে না বলে হুমকি দেয়। সেই হুমকি দাতারাই গতকাল (রবিবার) আমার অফিস চলাকালীন পরিষদের সচিব, কয়েকজন মেম্বার ও এলাকার কয়েকজন মুরুব্বীর সামনে আমাকে মারার জন্য তেড়ে আসে। বিষয়টি লিখিত ভাবে দাউদকান্দি মডেল থানাকে অবহিত করেছি।

ইউপি সদস্য মোঃ আল আমিন মুন্সি বলেন, আমিসহ আরো ৪ জন মেম্বারের উপস্থিতিতে চেয়ারম্যানের উপর হামলার চেষ্টা চালায় ১০-১৫জনের সন্ত্রাসীরা ।

 

দাউদকান্দি মডেল থানার ওসি মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, এ বিষয়ে চেয়ারম্যানের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুল হাসান বলেন, বিষয়টি আমি শুনেছি। আইনগত ব্যবস্থা নেওয়ার হন্য বলা হয়েছে।

Related Articles

Back to top button