Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়িতে রোহিঙ্গা পুনর্বাসনের প্রতিবাদে ও শিবিরে ফেরত পাঠানোর দাবিতে পাহাড়ের তিন সংগঠনের বিক্ষোভ মিছিল

খাগড়াছড়ি সদর উপজেলার বিজিতলা ও গামারিঢালা এলাকায় রোহিঙ্গা পুনর্বাসনের প্রতিবাদে ও পুনর্বাসিত রোহিঙ্গাদের কক্সবাজারে শরণার্থী শিবিরে ফেরত পাঠানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) ও পার্বত্য নারীসংঘ পানছড়ি উপজেলা জেলা শাখা।

 

১ সেপ্টেম্বর ২০২৩ শুক্রবার দুপুর ২ টা লোগাং বাবুড়া পাড়া থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে করল্যছড়ি হয়ে বাবুড়া পাড়া বাজারে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

 

সমাবেশে পানছড়ি গণতান্ত্রিক যুবফোরামের সাধারণ সম্পাদক পরান্টু চাকমার সঞ্চালনয় এবং সভাপতি রিপন ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলা শাখার সহ- সভাপতি ধরেন ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরুন চাকমা, পিসিপি চট্টগ্রাম বিশ্ব বিদ্যালয়ের সাবেক সভাপতি মিটন চাকমা, পার্বত্য নারী সংঘের পানছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাবিনা চাকমা, ইউপিডিএফ পানছড়ি সংগঠক হরি কমল ত্রিপুরা প্রমুখ।

 

সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রহিঙ্গাদের পার্বত্য চট্টগ্রামে অনুপ্রবেশ ঘটিয়ে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করা যা পার্বত্য চট্টগ্রামে ‍জুম্ম জনগণের জন্য অশিনি সংকেত। সরকারে এসমষ্ট ষড়যন্ত্রের বিরুদ্ধে নিজের বাস্তুুভিটা রক্ষার জন্য ছাত্র,যুবক,নারী, বৃদ্ধ সকলকে সচেতন হয়ে আন্দোলনে অংশগ্রহন করার জন্য আহবান জানান।এবং রোহিঙ্গা পুনর্বাসন প্রক্রিয়ায় যারা জড়িত তাদের শাস্তি এবং পুনর্বাসিত ৩৩ পরিবারকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ফিরিয়ে নেয়ার দাবী জানান।

( সংবাদ বিজ্ঞপ্তি )

Related Articles

Back to top button