Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিসারাদেশ

খাগড়াছড়িতে আওয়ামীলীগ -বিএনপি সংঘর্ষ ; আ.লীগের সংবাদ সম্মেলন

আহত শতাধিক

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় পুলিশ সহ শতাধিক আহত হয়েছে।

 

১৮ জুলাই ২০২৩ মঙ্গলবার সকালে খাগড়াছড়ির শাপলা চত্ত্বরে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার জানান, শেখ হাসিনার পদত্যাগ সহ নির্দলীয় সরকার প্রতিষ্ঠার ১ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি। এ সময় শহরের শাপলা চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ-যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে।

 

অপরদিকে ,খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন জানান, সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয়ে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে বিএনপির লোকজন হামলা চালায়। এতে আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

 

স্থানীয়রা জানান, বিএনপির এক দফা দাবি আদায়ে পদযাত্রা কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে জেলা শহরের শাপলা চত্ত্বরে দলীয় কার্যালয়ে জড়ো হয় নেতা-কর্মীরা। একই সময়ে পূর্বঘোষিত শান্তি সমাবেশের জন্য শহরের নারকেল বাগানস্থ দলীয় কার্যালয়ে জড়ো হন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এক পর্যায়ে দুপক্ষ শহরের শাপলা চত্ত্বরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি জেলা আওমীলীগের সভাপতি ও প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

একই দিন বিকালে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রায় হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। সংবাদ সম্মেলনে বিএনপি-জামায়াতেরা এ বর্বরোচিত ঘটনা ঘটিয়েছে অভিযোগ করা হয়। এর সাথে জরিতদের চিহ্নিত করে আইনের আওতায় আন্তে সাংবাদিকদের সহযোগীতা কামনা করে এহেন ঘটার বিচার বিভাগীয় তদন্তের দাবি করেন, খাগড়াছড়ি জেলা আওমীলীগের সভাপতি ও প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

 

এসময়, জেলা আ.লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, যুগ্ন-সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, এড. আশুতোষ চাকমা, নিলোৎপল খীসা, মহিলা সভানেত্রী শতরূপা চাকমা, সদর উপজেলা আ.লীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সা. সম্পাদক বিশ্বজিৎ রায় দাশ, পৌর সম্পাদক পরিমল দেবনাথ সহ জেলা আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

পুলিশ সুত্র জানায়, শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। বিজিবি, পুলিশ, আর্ম পুলিশ ও জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট যৌথভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে ।

Related Articles

Back to top button