Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

ঈদে চাঁদাবাজ ও যানজট মুক্ত থাকবে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক

কুমিল্লা :
কোরবানির ঈদ’কে কেন্দ্র করে পশুবাহী যানবাহন নিরাপদে চলাচল ও চাঁদাবাজিমুক্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়ক নিশ্চিত করতে কঠোর অবস্থানে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন। এছাড়া ঘরমুখো মানুষের নিরাপদ ও স্বস্তির ঈদযাত্রা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়ন । নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

 

ইতোমধ্যেই বিভিন্ন যানবাহনের মালিক-শ্রমিক সংগঠনগুলোর সাথে সমন্বয় সভা সম্পন্ন করা হয়েছে। কুমিল্লা হাইওয়ে রিজিয়নের ২২টি ফাঁড়ির ২ পালায় ৬৬ টি পেট্রোল টিমের পাশাপাশি কোন ইমার্জেন্সি সামাল দিতে থাকবে ৩০টি কুইক রেসপন্স টিম। যেকোনো ধরনের দুর্ঘটনা বা প্রতিবন্ধকতা দূর করতে ৫টি সরকারি ও ১২ টি বেসরকারি রেকার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও পর্যাপ্ত সংখ্যক এম্বুলেন্স থাকছে দুর্ঘটনায় হতাহতের সেবার জন্য। এই সময়ে মহাসড়কে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কোন যানবাহন না থামানোর নির্দেশনা দেয়া হয়েছে যান চলাচল নির্বিঘ্ন করতে। এছাড়া ২ টি গোয়েন্দা টিম কাজ করবে ঈদের আগে ও পরের সপ্তাহব্যাপী। একটি পূর্নাঙ্গ কন্ট্রোলরুমের পাশাপাশি থাকবে ৫টি সাব কন্ট্রোলরুম। ৮২১ কিমি জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে কোথাও কোন সংগঠন বা কোন চক্রকে চাঁদাবাজি করতে দেয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার ।

 

নির্দিষ্ট গন্তব্য ব্যতীত কোরবানির পশুবাহী গাড়ি ভিন্ন কোন জায়গায় জোরপূর্বক নামানো যাবেনা। প্রয়োজনে হাইওয়ে পেট্রোল সেই গাড়িকে তার নির্দিষ্ট হাটে পৌছাতে সহায়তা দিবে বলে জানিয়েছেন কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ। রোববার ১৮ জুন দুপুর ২ টায় নগরীর হাউজিং এস্টেট পুলিশ সুপারের কার্যালয়ে সভায় তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

 

যে কোন মহল থেকে চাঁদাবাজির কোন অভিযোগ পাওয়া মাত্রই নেয়া হবে কঠোর ব্যবস্থা নেয়া হবে।হাইওয়ে পুলিশের সদস্যদের পাশাপাশি বিশেষ ইউনিফর্মে থাকবে হাইওয়ে কমিউনিটি পুলিশিং এর ১০০ প্রশিক্ষিত সদস্য। হাইওয়ে পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ নিজেই একটি স্পেশাল টিম সহ মহা সড়কের শৃঙ্খলা তদারকি করবেন বলে জানিয়েছেন। তিনি বলেন মহাসড়কে অনাকাঙ্ক্ষিত কোন দুর্ঘটনা না ঘটলে ঘরমুখি মানুষকে এবারও স্বস্তির ও নিরাপদ ঈদযাত্রা উপহার দিতে পারবো। ঈদ’কে সামনে রেখে আয়োজিত সমন্বয় ও মিটিংয়ে উপস্থিত ছিলেন অতিঃ পুলিশ সুপার মোহাম্মদ ফরহাদ, সার্কেল এএসপিগণ, কুমিল্লা রিজিয়নের ২২ থানার ওসি ও বাস মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

Related Articles

Back to top button