পার্বত্য অঞ্চলবান্দরবানরাজনীতিসারাদেশ

আলীকদমে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ২ প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,আলীকদম,বান্দরবান :
বর্তমান সরকারের অধীনে উপজেলা পরিষদসহ যে কোনও নির্বাচনে অংশগ্রহণ না করার কেন্দ্রীয় ভাবে ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সেই ধারাবাহিকতায় বিএনপির কেন্দ্রীয় সিন্ধান্ত উপেক্ষা করে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে আলীকদম উপজেলা বিএনপির ২ নেতা অংশ নেওয়ায় তাদের কে কারণ দর্শানোর নোটিশ দিয়ে আগামী ৪৮ ঘন্টার মধ্যে জবাব দিতে বলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

 

 

 

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।।

 

 

এতে বলা হয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সদ্য অনুষ্ঠিত ডামি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেননি।নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণ দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাস ঘাতকতা। সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতি নির্বাচনে অংশগ্রহনের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না। তা হোয়াইট অ্যাপ বা অন্যকোন মাধ্যমে পত্রপ্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ ঘন্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে একটি লিখত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবরে নয়াপল্টস্হ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেওয়া জন্য নির্দেশ প্রদান করেন।

 

এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বান্দরবান জেলা শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক ও সদস্য আলীকদম উপজেলা বিএনপি শিরিনা আক্তার রোকসানা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আলীকদম উপজেলা শাখার সাবেক দপ্তর সম্পাদক মোঃ রিটন কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ন- মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

 

আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ রিটন প্রতিবেদক কে বলেন, আলীকদম উপজেলা বিএনপি থেকে অনেক আগেই পদত্যাগ করেছি।তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে একে একে ২ বার উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে অংশ গ্রহণ করে নির্বাচন করেছি।

 

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বান্দরবান জেলা শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক ও সদস্য আলীকদম উপজেলা বিএনপি এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শিরিনা আক্তার রোকসানা কে কারণ দর্শানোর নোটিশের বিষয়ে জানতে তাহার মোবাইলে একাধিক বার কল দিলেও কোন সংযোগ পাওয়া যায়নি।

 

বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ জাবেদ রেজা প্রতিবেদক কে জানান,কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে ১ম ধাপের আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় ২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরিনা আক্তার রোকসানা ও মোঃ রিটন কে কেন্দ্র থেকে শোকজ করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও বলেন,আমরা হাই কমান্ড কে জানিয়েছি হাই কমান্ড যে সিদ্ধান্ত দিবে তা আপনাদের কে জানানো হবে বলেন।

Related Articles

Back to top button