Breakingসারাদেশ

মদনে থামছে না গানের আসর

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মদন(নেত্রকোণা) : বিশ^ মহামারি করোনায় যেখানে প্রতিনিয়ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায়ে রেখে চলার জন্য বার বার সরকার বিভিন্ন সভাসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় বিবৃতি দিয়ে যাচ্ছেন। কিন্তু নেত্রকোণার মদন উপজেলায় এর ভিন্ন চিত্র। সরকারকে বৃদ্ধ আঙ্গুল দেখিয়ে প্রতিরাতে নেত্রকোণার মদন উপজেলার বিভিন্ন স্থানে যাত্রাসহ বাউল গানের আসর বসানো হচ্ছে।

ইউপি নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের  গানের নাম করে পুশিং কার্ড দিয়ে আদায় করা হচ্ছে হাজার হাজার টাকা। এতে প্রত্যেক আসরে বিপুল জনসমাবেশ ঘটছে। ফলে আসরেই হচ্ছে বিশৃঙ্খলা ও মারপিটের ঘটনা। এ নিয়ে সচেতন মহলের একদিকে করোনার আক্রান্তের আতংক অন্যদিকে তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এতে প্রশাসন কোনো রকম নজরদারী না রাখায় বিশ^ মহামারি করোনাকে উপেক্ষা করে প্রত্যেকটি গ্রামে গ্রামেই এমন আসরের আয়োজন করা হচ্ছে। প্রশাসনের নজরদারী বাড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকার সচেতন মহল আশু হস্তক্ষেপ কামনা করছেন।

মাঘান ইউপি চেয়ারম্যান জিএম শামছুল আলম চৌধুরী গানের আসর বসানোর সততা স্বীকার করে বলেন,জনগণ আমাকে গানের দাওয়াত দিয়েছেন। আপনারা দয়া করে এদিকে লক্ষ দিবেন না বলে সুপারিশ করেন।
সংশ্লিষ্ট বিট এলাকায় দায়িত্ব প্রাপ্ত এস আই জসিম উদ্দিন জানান,উপজেলায় সর্বত্র গান হচ্ছে আপনারা শুধু এগানের ্প্রতি নজর দিচ্ছেন কেন ?

ওসি মাসুদুজ্জামান বলেন, এসব গানের অনুমতি আমরা দেইনা।  উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ জানান,প্রশাসন আজ পর্যন্ত কোনো আসর বসানোর অনুমতি দেয়নি। এ ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পেলে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গত ২৫ ডিসেম্বর ২০২০ইং তারিখে কাইটাইল গ্রামে গানের আসরে চেয়ারে বসা নিয়ে মারপিট এর এক পর্যায়ে ২৭ ডিসেম্বর সকালে সংঘর্ষে নারীসহ ২০ জন আহত হয়। প্রত্যেকটি আসরেই মারপিটের ঘটনা ঘটে আইনশৃঙ্খলার অবনতি ঘটছে বলে অভিযোগ রয়েছে।

Related Articles

Back to top button