Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

হাইকোর্টের নির্দেশে রামগড়ের ৯টি ইটভাটা বন্ধ

চেঙ্গী দর্পন প্রতিবেদক,রামগড় (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির রামগড়ে মহামান্য হাইকোর্ট এর নির্দেশ অনুযায়ী রিট পিটিশন ১২০৪/২০২২ মোতাবেক অবৈধ ও লাইসেন্স ছাড়া পরিচালিত ৯ টি ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় প্রতিটি ইট ভাটায় সাইনবোর্ড ও লাল ফ্ল্যাগ টাঙিয়ে দেওয়া হয়।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালের দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব ইটভাটায় সাইনবোর্ডে ও লাল ফ্ল্যাগ টাঙিয়ে সকল কার্যক্রম বন্ধ করে দেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত ও সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার।

এ সময় রামগড় পৌরসভার ফেনীরকুল এলাকার নুর ইসলাম, হাফেজ আহাম্মদ, মোস্তফা ভূঁইয়া ও আবদুল মান্নান এর মালিকানাধীন ৪টি ইটভাটা এবং পাতাছড়া ইউনিয়নের দাতারাম পাড়া এলাকার মেগনা ১ ও মেগনা ২, আপন, জনতা ও এসএস নামে উপজেলার মোট ৯টি অবৈধ ইটভাটাকে বন্ধ ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, এর আগে রামগড় উপজেলায় অবস্থিত মোট ৯টি ইটভাটাকে লাইসেন্স বিহীন অবৈধভাবে ইটভাটা স্থাপন করার দায়ে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করে উপজেলার ভ্র্যম্যমান আদালত।

রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাত জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশনা মেতাবেক ইট ভাটাসমূহের মালিকদের ইট বানানো, জ্বালানি পোড়ানো, শ্রমিক কাজ করাসহ ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

এসময় রামগড় থানা ওসি (তদন্ত) রাজিব চন্দ্র কর এর নেতৃত্বে আইনশৃংখলা বাহিনীর সদস্যসহ স্থানিয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button