Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানরাজনীতিসারাদেশ

সৌহার্দপূর্ণ পরিবেশে লামা পৌর নির্বাচন সম্পন্ন বিপুল ভোটে আওয়ামীলীগ প্রার্থীর জয়

চেঙ্গী দর্পন প্রতিবেদক,, লামা (বান্দরবান) থেকে ॥ পার্বত্য বান্দরবানের লামা পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল মনোনীত আওয়ামী লীগ প্রার্থী মো. জহিরুল ইসলাম বিপুল ভোটে ফের মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতিকে মোট ভোট পান ৯ হাজার ৪০৫ ভোট। আর তাঁর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত হারালেন বিএনপির মনোনীত ধানের শীষের প্রাথী মো. শাহীন ও জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতিকের এটিএম শাহিদুল ইসলাম। এই দু’প্রার্থীর মধ্যে মো. শাহীন ধানের শীষ প্রতিকে ভোট পেছেন ১ হাজার ৬৫ এবং এটিএম শহিদুল ইসলাম লাঙ্গল প্রতিকে ১৬৫ ভোট। শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় উপজেলার নির্বাচন নিয়ন্ত্রণ কক্ষ থেকে রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম এই ফলাফল ঘোষণা করেন। পৌরসভার নয়টি ওয়ার্ডের ১৩ হাজার ৩৮৯ জন ভোটারের মধ্যে ১০ হাজার ৬৩৫জন ভোটাধিকার প্রয়োগ করেন।

এদিকে সংরক্ষিত ৩টি ওয়ার্ডেও আওয়ামীলীগ মনোনীত তিন নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এরমধ্যে ১,২. ও ৩ নং ওয়ার্ডে সাকেরা বেগম, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে মরিয়ম বেগম এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে জাহানারা বেগম নির্বাচিত হয়েছেন।

একইভাবে ১ নং ওয়ার্ডে মো. বশির, ২- মো. হোসেন বাদশা, ৩-মো. সাফুদ্দিন, ৪- মোহাম্মদ রফিক, ৫- আলী আহমদ, ৬-মমতাজুল ইসলাম, ৭ মো. কামাল উদ্দিন, ৮- মো. ইউসুফ ও ৯ নং ওয়ার্ডে ঊশৈথোয়াই মারমা কাউন্সিলর নির্বাচিত হন।

এরআগে সকাল আটটা থেকে পৌরসভার নয়টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম শুরু হয়। দুইটি কেন্দ্রে জালভোট দিতে গিয়ে আটক হন মো. আলমগীর হোসেন (৪৫) ও আব্দুর রহিম (৩০) নামে দুই ইউনিয়নের দুইজন বাসিন্দা। পরে তারা ভ্রাম্যমান আদালতে জরিমানা গুণে ছাড়া পান।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনিত মো. জহিরুল ইসলাম, বিএনপির মো. শাহীন ও জাতীয় পার্টির এটিএম শহীদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করেন।

একইভাবে সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন পুরুষ এবং সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Related Articles

Back to top button