Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে কোভিড-১৯ গনটিকা কর্মসুচি বাস্তবায়ন সংক্রান্ত অবহিতকরণ সভা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি : জেলার পানছড়িতে সারাদেশে একযোগে ২৬ ফেব্রুয়ারী ২০২২ কোভিট -১৯ ভ্যাকসিন ১ম ডোজ টিকা গ্রহনের শেষ তারিখ মর্মে জন সাধারনকে উদ্বুদ্ধকরনের জন্য সরকারী কর্মকর্তা , জন প্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে দিক নির্দশনা বাস্তবায়ন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।

২০ ফেব্রুয়ারী ২০২২ রবিবার ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা , থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনচারুল করিম , উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অরুপ চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম, উপজেলা প্রকৌশলী অরুন কুমার দাশ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা,কালা চাদ চাকমা সহ সরকারি বিভাগীয় কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

২৬ ফেব্রুয়ারীর পর হতে ১ম ডোজের করোনা ভাইরাসের ভ্যাকসিন কোভিড টিকা সরকারী সিদ্ধান্ত মোতাবেক আর দেয়া হবেনা। এরিলক্ষে উপজেলার ৫টি ইউনিয়নের প্রত্যেক নাগরিককে টিকার আওতায় আনার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক পদক্ষেপ নেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা জানান, হাসপাতাল তথ্যমতে পানছড়ি উপজেলার ৫টি ইউনিয়নে কোভিড -১৯ টিকা গ্রহনে উপযোগী ৭৫ হাজার লোক বসবাস করেন। তন্মধ্যে কোভিড ১ম ডোজ ৬৪% লোক , ২য় ডোজ ৫৫.১৭% লোক এবং ১২ বছর থেকে ১৮ এর নিচের ৫৬০০ ছাত্রছাত্রীদের মধ্যে ৫২৮৭ জন টিকা গ্রহন করেছন। আমরা আরো একটু সচেতন হলে , সকলের সম্মলিত সহযোগীতায় ২৬ তারিখের মধ্যে উপজেলার সকলকে টিকা নিশ্চিত করতে পারবো।

উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ বলেন, করোনা ভাইরাস ভ্যাকসিন প্রয়োগ ও বাস্তবায়ন বিষয়ক জাতিয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৬ ফেব্রুয়ারী ২০২২ কোভিড -১৯ গনটিকা কর্মসুচি দিক নির্দশনা মোতাবেক সকল কর্মকর্তা ,জন প্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে উপজেলার ৫টি ইউনিয়নের প্রতিটিতে ৪টি করে মোট ২০টি কেন্দ্রে গন টিকা দেওয়া হবে। যারা এখনো কোভিড ভ্রাকসিন গ্রহন করেন নাই ,তাদেরকে জন প্রতিনিধি ও উপজেলা প্রসাশনের উদ্যোগে টিকা গ্রহনের জন্য মাইকে প্রচার করে উদ্বুদ্ধ করা হচ্ছে।

Related Articles

Back to top button