Breakingঅপরাধসারাদেশ

তাড়াইলে কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার আটক

চেঙ্গী দর্পন প্রতিবেদক, তাড়াইল (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার অবৈধভাবে কৃষি অফিসের গোডাউন থেকে পাচারকালে ১২ বস্তা ধানের বীজ ও ১২ বস্তা সার আটক করেছেন নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ।

জানা গেছে, ২৫ এপ্রিল রবিবার দুপুর আনুমানিক ২ টার দিকে উপজেলা পরিষদ চত্বর বালুর মাঠ সংলগ্ন কৃষি অফিসের গোডাউন থেকে তালজাঙ্গা ইউনিয়নের জন্য বরাদ্দকৃত কৃষি ভর্তুকির ধানের বীজ ও সার ৪ টি রিক্সা দিয়ে পাচারকালে স্থানীয় জনগণ ২ টি রিক্সা আঠকিয়ে নির্বাহী অফিসারকে খবর দিলে উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ ১২ বস্তা সার ও ১২ বস্তা ধানের বীজ উদ্ধার করে তাঁর কার্যালয়ে নিয়ে যান।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. আশরাফুল আলম বলেন,তালজাঙ্গা ইউনিয়ের জন্য বরাদ্দকৃত কৃষি ভর্তুকির ১২ বস্তা ধানের বীজ ও ১২ বস্তা সার অবৈধভাবে পাচারকালে নির্বাহী অফিসার মহোদয় আটক করে তাঁর কার্যালয়ে নিয়ে আসছেন। এই ঘটনার সাথে কে বা কারা জড়িত তা তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ বলেন,খবর পেয়েই ঘটনা স্থল পরিদর্শনে গিয়ে বীজ ধান ও সার আটক করে আমার কার্যালয়ে নিয়ে আসছি। আটককৃত ধানের বীজ ও সার যাদের নামে বরাদ্দ আছে প্রকৃত কার্ডধারী তাদের মাঝে বিতরণ করা হবে।যদি ওই সার ও বীজের প্রকৃত মালিক খুঁজে না পাওয়া যায় তাহলে আটককৃত ধানের বীজ ও সার গুলো নিলামের বন্দোবস্ত করা হবে।

Related Articles

Back to top button