Breakingঅপরাধখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়ির ১৩ ইট ভাটাকে ১০ লাখ ৪০ হাজার টাকা জরিমানা

চেঙ্গী দর্পন , স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার দিঘীনালা, পানছড়ি,মাটিরাঙা ও রামগড় চার উপজেলার ১৩ ইটভাটায় অভিযান চালিয়ে ১০ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

৫ ফেব্রুয়ারি (শনিবার) সকালে দিঘীনালা উপজেলার ৪টি ইটভাটা এডিবি ব্রিক ফিল্ডের লুতফুর রহমান ৮০ হাজার টাকা, কেবিএম-১’র পক্ষে রাকিব উদ্দিনকে ৭০ হাজার টাকা, সেলিম এন্ড ব্রাদার্স’র ওয়াহিদুজ্জামানকে ৮০ হাজার টাকা ও কেবিএম-২’র রাকিব উদ্দিন কে ৫০ হাজার টাকা জরিমানা করেন দিঘীনালা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ফাহমিদা মুস্তফা।

দুপুরে মাটিরাঙ্গা পৌর এলাকায় নতুন পাড়া, হাতিয়া পাড়া এবং ইসলামপুর এলাকায় এবিএম ইটভাটার মালিককে ১ লাখ টাকা, এসআরটি ইটভাটাকে ১ লক্ষ টাকা এবং আরআরআর ইটভাটাকে ৭০ হাজার টাকা করে সর্বমোট ২লাখ ৭০হাজার টাকা জরিমানা করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা হাবিব শাপলা।

বিকেলে রামগড় উপজেলার ফেনীর কুল এলাকার ব্রিকফিল্ডের মালিক হাফেজ আহাম্মদকে ৮০ হাজার, নুর ইসলামকে ৭০ হাজার, মোস্তফা ভূঁইয়াকে ৬০ হাজার ও সদুকার্বারীপাড়ার আবদুল মান্নানকে ৭০ হাজার টাকা জরিমানা করেন রামগড় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট উম্মে হাবিবা মজুমদার।

এছাড়াও গত ৩১ জানুয়ারী ২০২২ এমএসএম ব্রিক ফিল্ডকে ৮০ হাজার টাকা ও সততা ব্রিক ফিল্ড কে ৮০ হাজার টাকা এবং অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন পানছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট রুবাইয়া আফরোজ।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, এসব ইটভাটায় লাইসেন্স নবায়ন না করা, ভাটায় কাঁচামাল হিসেবে কৃষি জমির উপরিভাগ (টপসয়েল) ব্যবহার ও ভাটায় জ্বালানী হিসেবে বনের কাঠ ব্যবহার করায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ধারা ৪, ৫ ও ৬ ধারার লংঘন হওয়ায় প্রতিটি ইটভাটাকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ১৪, ১৫ এবং ১৬ ধারা মতে এসব ভাটা মালিককে জরিমানা করা হয়।

Related Articles

Back to top button