Breakingঅপরাধশীর্ষ সংবাদসারাদেশ

সোনারগাঁওয়ে নাশকতা: প্রধান আসামিসহ হেফাজতের ৪ নেতা গ্রেফতার

চেঙ্গী দর্পন , সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক এবং খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ আটকের ঘটনায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে ভাংচুর ও মহাসড়কে নাশকতার মামলার প্রধান আসামিসহ দলটির চার নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যরা।


র‌্যাবের হাতে গ্রেফতারকৃতরা হলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ সোনারগাঁও শাখার আমির ও মোগরাপাড়া চৌরাস্তা জামে মসজিদের ইমাম মাওলানা মহিউদ্দিন খাঁন ও উপজেলা খেলাফত মজলিশের সভাপতি সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের (নিয়োগ বিহীন) ইমাম মাওলানা ইকবাল হোসেন, উপজেলা হেফাজতে ইসলামের সেক্রেটারি শাহাজাহান শিবলী (৪৩) ও উপজেলা হেফাজতে ইসলামের সহসভাপতি মোয়াজ্জেমসহ (৪৯) ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ সদস্যা। এই মামলার প্রধান আসামি ইকবাল হোসেন।


গতকাল সোমবার দুপুরে নারায়ণগঞ্জ আদমজী ক্যাম্প র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার সাইফুল আলম, পিবিজিএম, পিজিএমএস প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত রবিবার দুপুরে রাজধানীর জুরাইল এলাকার একটি মসজিদ থেকে মাওলানা মহিউদ্দিন খাঁন ও মাওলানা ইকবাল হোসেন ও তার দুই সহযোগীসহ ৪ জন গ্রেফতার করা হয়েছে।

তবে মহিউদ্দিন খাঁনের পরিবার গত রবিবার গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন। মাওলানা মহিউদ্দিন খাঁন, মাওলানা ইকবাল হোসেন ও হামছাদি মাদরাসার অধ্যক্ষ মাওলানা শাহজাহান শিবলী ঢাকার জুরাইন মসজিদে তাদের মামলার জামিন সংক্রান্ত বিষয়ে এক মাওলানার সঙ্গে কথা বলতে জুরাইন মসজিদে যান। এর কিছুক্ষন পর আইন শৃঙ্খলা বাহিনী তাদের মসজিদটিকে ঘিরে ফেলে। বর্তমানে গ্রেফতারকৃতরা র‌্যাব-১১ এর হেফাজতে রয়েছেন।

উল্লেখ: গত ৩ এপ্রিল সোনারগাঁও রয়েল রিসোর্টে এক নারীকে নিয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদেন হাতে অবরুদ্ধ হোন হেফাজত ইসলামের মহাসচিব মামুনুল হক। সেই ঘটনায় মামুনুল হকের সমর্থকরা রয়েল রিসোর্টে ভেতরে ঢুকে পুলিশের উপর হামলা, পুলিশের গাড়ি ও রয়েল রিসোর্ট ব্যাপক ভাংচুর চালিয়ে তাকে ছিনিয়ে নিয়ে আসে। এরপর তারা আওয়ামীলীগের নেতাকর্মীদের বাড়ীঘর, আওয়ামীলীগের পার্টি অফিস ভাংচুর ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টায়ার জ¦ালিয়ে অবরুদ্ধ করে গাড়ি ভাংচুর করে। এ ঘটনায় সোনারগাঁও থানায় ৬টি মামলা দায়ের করা হয়।

Related Articles

Back to top button