Breakingঅপরাধপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

লামায় অপহৃত শিশু তানজিমুল উদ্ধার মহেশখালীতে

চেঙ্গী দর্পন প্রতিবেদক, লামা, বান্দরবান :
লামার ফাঁসিয়াখালীর বনপুর বাজার এলাকা থেকে তানজিমুল হক নামে অপহৃত এক শিশুকে মহেশখালী হতে উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে সামশুল আলম (৪০) নামে এক ব্যক্তিকে।

 

রাত ভর অভিযানের পর ২৬ জানুয়ারী ২০২৪ শুক্রবার ভোর ৬টার দিকে কক্সবাজারের মহেশখালীতে এক অপহরনকারীর জিম্মা থেকে তাকে উদ্ধার করা হয়। এর আগে বৃহস্পতিবার দুপুরে তাকে বাড়ী থেকে তুলে নিয়ে শিশুটির মা বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপন দাবী করে সংঘবব্ধ অপহরণকারী চক্র।

আট বছর বয়সী তানজিমুল হক উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর বাজার এলাকার এহসানুল হক (৪৫) ও শাকেরা বেগম প্রকাশ রহিমার ছেলে। সে স্থানীয় বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র। আর অপহরণকারী সামশুল আলম কক্সবাজারের মহেশখালী উপজেলার সদর ইউনিয়নের মাঝের ডেইল বইল্লা পাড়ার নুর আহমদের ছেলে।

 

পুলিশ ও অপহৃত তানজিমুল হকের স্বজনরা জানান, বৃহস্পতিবার দুপুরে দিকে শিশুটির বাবা-মা জরুরী কাজে বান্দরবান সদরে যান। এই সুযোগে বাড়িতে থাকা শিশু তানজিমুল হককে তুলে নিয়ে যায় অপহরণকারীরা। পরে সন্ধ্যা ছয়টার দিকে বিকাশে এক লক্ষ টাকা মুক্তিপন দাবী করে ।

 

তারা জানান, অপহরণকারী আবচার ও নুর হোসেন তাদের পূর্ব পরিচিত। টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলার হুমকি দেয়। পরে বিষয়টি পুলিশকে জানানোর পর রাতভর অভিযান চালিয়ে কক্সবাজারের মহেশখালীতে হতে উদ্ধার করে। গ্রেপ্তার করা হয় অপহরণকারী দলের সদস্য সামশুল আলমকে।

 

লামা থানা অফিসার ইনচার্জ শামীম শেখ এই খবর নিশ্চিত করে বলেন, এই ঘটনায় লামা থানায় নারী ও শিশু অপরাধ দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Back to top button