Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

রামগড়ে আ.লীগের শতাদিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, রামগড় , খাগড়াছড়ি :
খাগড়াছড়ি জেলার রামগড়ে ২০১৮ সালের উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে অর্তকৃত হামলা করে  মারাত্বকভাবে  আহত করার ঘটনায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে রামগড় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র সহ শতাধিক আওয়ামী লীগ নেতা কর্মীকে আসামি করে মামলা হয়েছে।

 

শুক্রবার রাতে ভূক্তভোগী কামাল উদ্দিনের স্ত্রী সেলিনা কামাল বাদী হয়ে রামগড় থানায় মামলাটি দায়ের করেন। মামলায় কুজেন্দ্র লাল ত্রিপুরা সহ ৮০ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ২০/২৫ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়।

 

১৭ আগস্ট ২০২৪ ,শনিবার দুপুরে মুঠোফোনে মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাস।

 

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ১৪ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খাগড়াছড়ি আসনে বিএনপির প্রার্থীর ধানের শীষ প্রতিকের পক্ষে গণসংযোগ শেষে পৌরসভার সোনাইপুল বাজারে সীমা হোটেলে চা-নাস্তার উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীরা আসা মাত্র উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে হামলা করে মারাত্বভাবে আহত করে আওয়ামীলীগের নেতাকর্মীরা । এতে কামাল উদ্দিন গুরুত্বর জখম হলে প্রথমে রামগড় হাসপাতালে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ একমাস চিকিৎসা শেষে কিছুটা সুস্থ্য হলেও পুরোপুরি সুস্থ্য ও স্বাভাবিক জীবনে আর ফিরতে পারেননি। আসামীদের হুমকী ও গুমের ভয়ে দীর্ঘকাল অন্যত্র বসবাস করতে হয়েছে । প্রাণভয়ে এতোদিন ন্যায় বিচারের স্বার্থে অভিযোগ করতে বিলম্বিত হয়েছে বলে বাদী জানিয়েছেন।

Related Articles

Back to top button