Breakingঅপরাধচট্টগ্রাম অঞ্চল

মিয়ানমার থেকে আসা অবৈধ কাঠ জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :
কক্সবাজার টেকনাফে বিজিবির অভিযানে চালিয়ে মিয়ানমার থেকে অবৈধভাবে বাংলাদেশে আসা ১০ কোটি ৫ লক্ষ্য ৩৬ হাজার ৭ শত ৫০ টাকা মূল্যের কাঠ জব্দ করেছে।

 

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) টেকনাফ (২ বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ এ তথ্য নিশ্চিত করে জানান- গোপন সংবাদের ভিত্তিতে ৮ আগস্ট রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বড়ইতলী নামক এলাকা দিয়ে কিছু ট্রলার যোগে মায়ানমার হতে অবৈধ কাঠ বহণ করে বাংলাদেশে নিয়ে আসতে পারে।

 

উক্ত তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র টহলদল কৌশলে অবস্থা গ্রহণ কালে ৮টি ট্রলারকে সীমান্ত শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। টহলদলের সন্দেহ হওয়ায় ট্রলারগুলোকে থামার সংকেত দিলে ট্রলারগুলো নাফ নদীর কিনারায় বাংলাদেশ পাশে নোঙ্গর করে।

 

পরবর্তীতে টহলদল কাঠের ট্রলারগুলো তল্লাশী করে সরকারী কর/ শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে মায়ানমার থেকে আসা ৩১০৯ পিস (২৩৫৫৯.৩৯ সিএফটি) গর্জন কাঠ, ২৯৯ পিস (১২০৯.৯৩ সিএফটি) বার্মাটিক কাঠ এবং ৬৭৯ পিস (৪৪৪৯.৮২ সিএফটি) চম্পাফুল কাঠ জব্দ করতে সক্ষম হয়।

 

জব্দকৃত কাঠের সিজার মূল্য ১০ কোটি ৫ লক্ষ্য ৭৬ হাজার, ৭’শত ৫০ টাকা। জব্দকৃত কাঠগুলোর গণনা করে টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।

Related Articles

Back to top button