Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে সাঁওতাল সম্প্রদায়ের ঐতিহ্যবাহী পাতা উৎসব অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক , পানছড়ি, খাগড়াছড়ি  :
সাঁওতাল সম্প্রদায়ের উদ্যোগে ঐতিহ্যবাহী পাতা ( বৈসাবি) ও বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে চেঙ্গী নদীতে গঙ্গা দেবীর উদ্দেশ্যে ফুল অর্পণ, প্রদীপ প্রজ্জ্বলন, র‍্যালি ও মঙ্গল শোভাযাত্রা, খেলাধুলা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

 

১৩ এপ্রিল ২০২৪ , শনিবার সাঁওতাল উন্নয়ন সংসদ ও সাঁওতাল স্টুডেন্টস ফোরাম এর যৌথ আয়োজনে সকাল হতে শুরু হয় নানা আনুষ্ঠানিকতার পর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ এর মধ্যে দিয়ে শেষ হয় আয়োজিত তাদের ঐতিহ্যবাহী নানা অনুষ্ঠান।

এতে সাঁওতাল স্টুডেন্টস ফোরাম এর সাংগঠনিক সম্পাদক ফাল্গুনী সাঁওতাল এর সঞ্চালনা সভায় ও সভাপতি মানিক মুরমুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লোগাং ইউপির প্রদীপ পাড়া এলাকার কার্বারী ও বিশিষ্ট মুরুব্বী সুমাই হেমব্রম।

 

 

এতে বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন সাঁওতাল উন্নয়ন সংসদ এর সভাপতি আকাশ সাঁওতাল, সাঁওতাল উন্নয়ন সংসদ এর সাবেক সভাপতি মিন্টু সাঁওতাল, সাংবাদিক মিঠুন সাহা সহ এলাকার নেতৃবৃন্দ। এতে উপস্থিত ছিলেন সংগঠন এর সদস্য খোকন সাঁওতাল, পুষ্প হেমব্রম, সুইটি সাঁওতাল সহ প্রমুখ।

 

 

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা তাদের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক কর্মকান্ড ও সংস্কৃতি নিয়ে নতুন প্রজন্মদের মাঝে বিভিন্ন আলোচনা করেন।

Related Articles

Back to top button