অপরাধসারাদেশ

নোয়াখালীতে আইন অমান্য করায় দুই ইটভাটাকে জরিমানা

স্টাফ রিপোর্টার, নোয়াখালী :
নোয়াখালীর সেনবাগ উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন অমান্য করে ইটভাটা পরিচালনা করায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুটি ইটভাটার মালিককে ৩ লাখ টাকা জমিমানা আদায় করা হয়েছে।

 

২৮ ফেব্রুয়ারী ২০২৪ বুধবার দুপুরে পরিবেশ অধিদপ্তর নোয়াখালী এবং সেনবাগ উপজেলা প্রশাসন এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সেনবাগ উপজেলার সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল ইসলাম। ভ্রাম্যমান আদালতে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক তানজির তারেক।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় পরিবেশ অধিদপ্তর নোয়াখালী উপ-পরিচালক মিহির লাল সরদার, হিসাব রক্ষক মো. মিজানুর রহমান সহ সেনবাগ থানার পুলিশ সদস্যগন উপস্থিত ছিলেন।

 

পরিবেশ অধিদপ্তর নোয়াখালী উপ-পরিচালক মিহির লাল সরদার বলেন, সেনবাগ পৌরসভার পুবালী ব্রিকস ম্যানুঃ এবং বীজবাগ ইউনিয়নের ভাই ভাই ব্রিকস ম্যানুঃ নামক ইটভাটা দুটিতে মালিকপক্ষ ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন অমান্য করে ইটভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিল। এমন অভিযোগ পেয়ে দুপুরে ওই দুটি ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় আইন অমান্য করে ইটভাটা পরিচালনা করার অভিযোগ প্রমাণিত হওয়ায় পুবালী ব্রিকস ম্যানুঃ এর মালিক পক্ষকে ১ লাখ টাকা এবং ভাই ভাই ব্রিকস ম্যানুঃ’ এর মালিকপক্ষকে ২ লাখ টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয় এবং তা তাৎক্ষণিক আদায় করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পরিবেশ অধিদপ্তরের এই কর্মকর্তা।

Related Articles

Back to top button