Breakingদুর্ঘটনাসারাদেশ

তাড়াইলে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কৃষকের স্বপ্ন

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,তাড়াইল (কিশোরগঞ্জ) :
কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার সিংধা গ্রামের আবু বাক্কার নামে এক কৃষকের গোয়াল ঘরে আগুন লেগে তার স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।


জানা গেছে, ২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ৩ টা ৩০ মিনিটের দিকে উপজেলার দিগদাইড় ইউনিয়নের সিংধা গ্রামের বাসিন্দা স্থানীয় মসজিদের মুয়াজ্জিন আবু বাক্কারের গোয়াল ঘরে আগুন লেগে একটি ছাগল ঘটনাস্থলে পুড়ে মারা যায় এছাড়া একটি বিদেশী গাভী পুরোপুরি ঝলসে গিয়ে দুটি চোখ অন্ধ হয়ে গেছে। গোয়াল ঘর ছাড়াও পাশপাশের আরো ৩ টি ঘর পুরোপুরি আগুনে পুড়ে যায়।বসত ঘরও আগুনে ক্ষতিগ্রস্থ্য হয়েছে।


ক্ষতিগ্রস্ত কৃষক আবু বাক্কার বলেন, ফযরের আযান শোনে আমার ঘুম ভেঙে গেলে তাকিয়ে দেখি চারিদিকে আগুন আর আগুন।আমার ডাক চিৎকারে আশেপাশের লোকজন এসে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।আগুন নিয়ন্ত্রন আনার আগেই গোয়াল ঘরসহ ৩টি ঘরের মূল্যবান জিনিষপত্র পড়ে পুড়ে ছাই হয়ে যায়।
তিনি আরো বলেন, খবর পেয়ে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের গাড়ি আসলেও রাস্তা না থাকার কারনে ঘটনাস্থলে গাড়ি ঢুকতে পারেনি। এই অগ্নিকান্ডের কারনে আমার প্রায় ৮-১০ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে এখন গায়ের কাপড় ছাড়া আর আমার কিছুই নাই।


আজ ২৪ ফেব্রুয়ারি বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ।
উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন,আমি ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত কৃষক আবু বাক্কারকে কিছু আর্থিক সহায়তা প্রদান করেছি। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ তারেক মাহমুদ সাহেবের সাথে কথা বলে আরো সহায়তার প্রদানের ব্যবস্থা করবো।

Related Articles

Back to top button