Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

জনসচেতনতা তৈরীর লক্ষ্যে পানছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ এর উদ্বোধন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি, খাগড়াছড়ি : শরীর সুস্থ্য রাখতে খাদ্যের প্রয়োজন । আর খাদ্য পুষ্ঠি জন সচেতনতায় তৈরীর লক্ষ্যে পানছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ (২৩ এপ্রিল -২৯ এপ্রিল) এর উদ্বোধন করা হয়।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ২৩ এপ্রিল ২০২২ শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমার সভাপতিত্বে উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ এর শুভ উদ্বোধন করেন।

এ সময় আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার ডাক্তার বিদর্শী চাকমা, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান , পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা তিরনা চাকমা, ডাক্তার মোহাম্মদ হাসান পারভেজ, ডাক্তার সুমেন চাকমা, লিডারশীপ টু এনসিউর এডুকুয়েট নিউট্রিশান ( লীন) প্রকল্পের উপজেলা কো অর্ডিনেটর ডরথি চাকমা সহ হাসপাতালের নার্স ও স্বাস্থ্য সম্পৃক্ত মাঠ পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ (২৩ এপ্রিল -২৯ এপ্রিল পর্যন্ত) উপলক্ষে উপজেলা পুষ্টি কমিটি ও পানছড়ি স্বাস্থ্য বিভাগ নানাহ কর্মসুচি হাতে নিয়েছেন।

২৪ এপ্রিল ২০২২ কিশোর – কিশোরী বয়সে শরীর গঠনে আয়রন সমৃদ্ধ খাবারের গুরুত্ব, শিক্ষা প্রতিষ্ঠানে ও পাড়ায় মহল্লায় ক্ষুদে ডাক্তার এর মাধ্যমে এক শিশু-কিশোর থেকে বহু শিশু কিশোরের মাঝে তথ্য বিনিময় প্রক্রিয়ায় শিক্ষন।

২৫ এপ্রিল ২০২২ স্থানীয় গন্যমান্য সাথে আলোচনা ।

২৬ -২৭এপ্রিল ২০২২ প্রতিটি গ্রামে গ্রামে পুষ্টি বার্তা যেমন; খাদ্য, পুষ্টি ও সুষম খাবার এর পাশাপাশি জন্মের পর শিশুকে শালদুধ খাওয়ানোর উপকারীতা সহ গর্ভকালীন সময়ে মায়েদের কখন কখন জরুরী ভিত্তিতে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যেতে হবে সকল দিক সমুহ আলোচনা করা হবে।

২৮ এপ্রিল ১০০ দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন ও ২৯ এপ্রিল ২০২২ মসজিদ ও ধর্মীয় উপসানালয়ের মাধ্যমে পুষ্টি বার্তা পৌছানোর আলোচনায় হয় ।

Related Articles

Back to top button