Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে শর্তহীন নগদ অর্থ ও জরুরি স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি :
ইউকেএআইডি ও মিনিস্ট্রি অফ ফরেইন এ্যাফেয়ার্স নেদারল্যান্ড এর অর্থায়নে কারিতাস বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় স্থানীয় এনজিও সংস্থা জাবারাং কল্যাণ সমিতি’র সার্বিক ব্যবস্থাপনায় খাগড়াছড়ি জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে জরুরি মানবিক সহায়তা হিসেবে প্রত্যন্ত এলাকায় ১৩০ পরিবারের মাঝে শর্তহীন নগদ অর্থ,স্বাস্থ্যসুরক্ষা ও জরুরি সুরক্ষা উপকরণ (রিচার্জেবল সৌর বাতি) বিতরণ করা হয়েছে।

 

শুক্রবার(১৩সেপ্টেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার প্রত্যন্ত গ্রাম ধনিরাম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ মানবিক সহায়তা বিতরণ করা হয়। বন্যায় ক্ষতিগ্রস্ত ১৩০পরিবারের মাঝে সুরক্ষা প্যাকেজ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। এ সময় বন্যায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হিসেবে ১টি ২০লিটার বালতি, ১টি প্লাস্টিকের মগ,সাবান ২টি,ডিটারজেন্ট পাউডার ১প্যাকেট,স্যানিটারী ন্যাপকিন ১প্যাকেট,খাবার স্যালাইন ১০টি,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ২০টি,সংক্রামক জীবনানুনাশক (৫০০এমএল) ১টি,নেইলকাটার ১টি,নারিকেল তেল ১টি,টুথপেস্ট ১টি,টুথব্রাশ ৪টি,ওআরএস ১০টি,সাবান ২টি,ও ১টি গামছা,রিচার্জেবল সৌর বাতি ১টি ও নগদ ৩হাজার টাকা করে প্রত্যেক পরিবারের বিতরণ করা হয়।

 

এ সময় অভ্যা মৌজা’র হেডম্যান ললিত বিকাশ ত্রিপুরা,জাবারাঙ কল্যাণ সমিতি’র প্রোগ্রাম কো-অর্ডিনেটর বিনোদন ত্রিপুরা,কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক টিম লিডার ড্যানিয়েল ধৃতু স্নাল,ধনিরাম পাড়া’র উন্নয়ন কর্মী প্রেম কুমার ত্রিপুরা,এলাকার নারী প্রতিনিধি কিশো রানী ত্রিপুরাসহ জাবারাং কল্যাণ সমিতি’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button