Breakingজাতীয়শীর্ষ সংবাদসারাদেশ

কৃষকের মুখে হাসি দেখতে চায় শেখ হাসিনা -পানি সম্পদ উপমন্ত্রী

স্টাফ রিপোর্টার ,চেঙ্গী দর্পন ,শরীয়তপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষকের মুখে হাসি দেখতে চায়। প্রধান মন্ত্রীর নির্দেশে হাওর অঞ্চলের কৃষকের মুখে হাসি ফুটাতে পানি সম্পদ মন্ত্রনালয় ও পানি উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে । ফলে এ বছর হাওর অঞ্চলের কৃষকরা ধান ঘরে তুলতে শুরু করেছে। পানি সম্পদ উপমমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম দুপুরে তার নির্বাচনী এলাকায় প্রায় ১১শত কোটি টাকা ব্যয়ে জাজিরা ও নড়িয়া উপজেলার ৮ দশমিক ৯ কিলোমিটার পদ্মা নদীর ডান তীর রক্ষা প্রকল্পের চলমান কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি প্রকল্পটির সময়সীমার আগেই কাজ সম্পূর্ণ করার আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, সারা দেশের সকল ঝুকিপূর্ণ এলাকাকে চিহ্নিত করে নদী ভাঙন রোধে কাজ করছে সরকার।

এছাড়া, প্রকল্প এলাকা পরিদর্শন শেষে নদীর পাড়ের বাড়িতে বাড়িতে গিয়ে শতাধিক অসহায় মানুষের হাতে ত্রাণ মাসগ্রী তুলে দেন তিনি। ত্রাণ সামগ্রীর মাধ্যে ছিল শাড়ি, লুঙ্গি ও ইফতার সামগ্রী।

প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন কালে তার সাথে পানি উন্নয়ন বোডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশী আবদুল হেকিম, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবসহ সংশ্লিষ্ট প্রকৌশলী গন এবং নড়িয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button