Breakingচট্টগ্রাম অঞ্চলশিক্ষা / চিকিৎসাসারাদেশ

কবিরহাটে প্রাথমিক বিদ্যালয় ৪ শিক্ষকের বিরুদ্ধে মামলা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, কবিরহাট ,নোয়াখালী  :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবসে কোনো অনুষ্ঠান না করে বিদ্যালয়ে তালা দিয়ে লাপাত্তার ঘটনায় চার শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

২৭ মার্চ ২০২৩ সোমবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি বলেন,গত বৃহস্পতিবার (২৩ মার্চ) এ মামলা হয়েছে। অভিযুক্ত শিক্ষকরা হলেন, কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের মনিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক মো. শহীদুল্লাহ, পলাশ চন্দ্র পাল, ফাহমিদা আক্তার ও প্রিয়াংকা রানী রাউৎ।

 

অভিযোগে জানা গেছে, গত ১৭ মার্চ (শুক্রবার) ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। দিবসটি পালনে সরকারিভাবে অনুষ্ঠান মালার আয়োজনের নির্দেশনা থাকলেও মনি নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। বরং ওই দিন বিদ্যালয়ে তালা দিয়ে শিক্ষকরা ছিলেন লাপাত্তা। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন।

 

এ ঘটনায় গত ১৮ মার্চ বিভিন্ন পত্রিকায় বিদ্যালয় তালা দেওয়ার ঘটনাটি সংবাদ প্রকাশ হলে তা প্রশাসনের নজরে আসে। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে বিভাগীয় মামলা করে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ।

 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। অভিযুক্ত চার শিক্ষকের জবানবন্দি মতে প্রধান শিক্ষক শিপরা রানী ভৌমিক দায়ী থাকলে তাকেও আসামি করা হবে। দায়িত্বে অবহেলাকারী কাউকে ছাড় দেওয়া হবে না।

Related Articles

Back to top button