Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

আ’লীগ নেতা মোশারারফ সহ ৪২ জনের নামে মামলা

গ্রেপ্তার- ১

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মিরসরাই,চট্টগ্রাম:
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়ী বহরে হামলার ঘটনায় ৭ বছর পর সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সহ ৪২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

 

শুক্রবার (১৮ অক্টোরব) মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় বারইয়ারহাট পৌরসভা বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজী বাদী হয়ে মামলা (নং-১২) দায়ের করেন। ২০১৭ সালের ২৮ অক্টোবর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার সময় মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর এলাকার খান সিটি সেন্টার ও রোজিনা হোটেলের সামনে এই হামলার ঘটনা ঘটে। ১৯ অক্টোবর২০২৪ শনিবার আরিফ উদ্দিন নাঈম নামে একজন ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে।

 

দিদারুল আলম মিয়াজী বলেন, বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন সফর বানচাল করার উদ্দেশ্যে গাড়ী বহরের গতিরোধ করে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাবেক সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেলের হুকুমে বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকন, পৌর আ’লীগের সভাপতি মীর আলম মাসুক, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকনের নেতৃত্বে সাবেক উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের ৪২ জন নেতাকর্মী ও অজ্ঞাত ৪০-৫০ জন রোহার রড, রাম দা, কিরিচ ও লাঠিসোঠা নিয়ে হামলা করে। এ সময় ৫-৭ টি গাড়ির সামনের ও পেছনের গ্লাস ভেঙ্গে আনুমানিক দুই লাখ পঞ্চাশ হাজার টাকার ক্ষতি করে। এ সময় দলীয় নেতাকর্মীদের উপর হামলা করে তারা। একই দিন বেলা সাড়ে ১১টায় আসামীরা লাঠি সোঠা, অস্ত্র, কিরিছ নিয়ে আমার বসতবাড়িতেও হামলা, ভাংচুর করে প্রায় দুই লাখ টাকার ক্ষতি করে। পরবর্তীতে আসামীরা বারইয়ার হাট বাজারে বিএনপি নেতাকর্মীদের ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর করে তালা মেরে দেয়।

 

তিনি আরো বলেন, আসামীরা প্রভাবশালী হওয়ায় ও নিরাপত্তাজনিত কারণে ছাত্র-জনতার অভুত্থান পরে তাদের বিরুদ্ধে মামলা করেছি। আসামীদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিতের দাবী জানাচ্ছি।

 

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ এটিএম শিফাতুল মাজদার বলেন, ২০১৭ সালের ২৮ অক্টোবর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার সময় বারইয়ারহাট পৌর এলাকার খান সিটি সেন্টার ও রোজিনা হোটেলের সামনে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় বারইয়ার হাট পৌরসভা বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজী বাদী হয়ে ৪২ জনের নামে উল্লেখ করে মামলা (নং-১২) দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামী করা হয়েছে। এঘটনায় আরিফ উদ্দিন নাঈম নামে একজন ঘটনায় জড়িত থাকার সত্যতা পাওয়ায় গ্রেপ্তার করা হয়েছে। আসামীকে শনিবার বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামীদেরও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

Related Articles

Back to top button