Breakingদুর্ঘটনাসারাদেশ

হাট হাজারীতে অগ্নিকাণ্ডে মাদ্রাসা পুড়ে ছাই

চেঙ্গী দর্পন,স্টাফ রিপোর্টার,হাট হাজারী(চট্টগ্রাম): হাট হাজারীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে তা’লীমুল কুরআন নূরানী মাদ্রাসা পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার ফতেপুর ইউনিয়নে ১ নং ওয়ার্ডের জোবরা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে আনুমানিক দুই লাখ টাকার ক্ষয়ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে হঠাৎ মাদ্রাসার ভেতর থেকে আগুনের সূত্রপাত হয়। এর লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়লে টিনসেডে নির্মিত মাদ্রাসাটি মুহূর্তেই পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে হাটহাজারী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মৌলানা মোঃ ওসমান গণি বলেন, রাত দুইটার দিকে হঠাৎ মাদ্রাসার ভেতরে আগুন দেখা যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও টিনসেড হওয়ায় আগুন মুহূর্তে চারদিকে ছড়িয়ে পড়ে। এতে শিক্ষার্থীদের জন্য রাখা ৭০ হাজার টাকার নতুন বইসহ প্রায় ২ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল আলম বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষণিক ১০টি কম্বল প্রদান করে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এ সময় নব নির্বাচিত চেয়ারম্যান জায়নুল আবেদীন, ইউপি সদস্য আলমগীর ভুট্টো, নির্বাচিত সদস্য আকমল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button