Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

সড়কে ফিটনেস বিহীন কোন গাড়ী চলবে না: হাইওয়ে পুলিশ সুপার

চেঙ্গী দর্পন প্রতিবেদক, দাউদকান্দি কুমিল্লা  :
ফিটনেস বিহীন কোন গাড়ী চলবে না। সড়কে অবৈধ কাগজপত্র বিহীন কোন যান চলতে দেওয়া হবেনা। কোন টোকেন বানিজ্য চলবে না। সড়কে গাড়ী উল্টো পথে চলে। পথচারীরা ফুটওভার ব্রীজ ব্যবহার করছে না। সে জন্যে দূর্ঘটনা ঘটছে। একটি পরিসংখ্যানে দেখা গেছে, সড়ক দূর্ঘটনায় প্রতিদিন ৫৫ জন বছরে ১২ হাজার নিহত ও ৩৫ হাজার মানুষ পঙ্গুত্ব বরন করছে। দেশের সকল মানুষ চালক না। সবাই গাড়ী চালায় না। চালক হেলপারদের হাতেই সড়কে চলাচলকারী মানুষের জীবন। কোন অবস্থাতেই যেন তাদের জীবন শেষ না হয়ে যায়। চালকদেরকে অধিক সচেতন হতে হবে।

২৩ সেপ্টেম্বর ২০২৩ , শনিবার দুপুরে দাউদকান্দি হাইওয়ে থানায় পরিবহন চালক হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মো. খাইরুল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, দূর্ঘটনা ছিলো, আছে, থাকবে। পৃথিবীর উন্নত দেশেও বিভিন্ন কারনে দূর্ঘটনা ঘটে। ট্রেন-বিমানও দূর্ঘটনা ঘটছে। তবে ফিটনেস বিহীন গাড়ীর জন্য যেন দূর্ঘটনা না ঘটে।

তিনি হাইওয়ে পুলিশের সদস্যদের উদ্দেশ্যে বলেন, কোন অন্যায়ের কাছে মাথানত করবেন না। কোন অন্যায় সুযোগ গ্রহন করবেন না। আমাদের সড়ক-মহাসড়ক দূর্ঘটনা মুক্ত হচ্ছে না। ১৮ বছরের নিচে কাউকে গাড়ী চালাতে দেবেন না।

 

তিনি চালকদের উদ্দেশ্যে বলেন, আপনি মারা গেলে আর পৃথিবীতে আসবেন না, আপনার বিকল্প আপনার পরিবার আর কাউকে পাবেনা। আপনার সন্তান আপনাকে আর ফিরে পাবে না। তাই আপনাকে ভেবে চিন্তে গাড়ী চালাতে হবে। দূর্ঘটনার বড় অংশ চালক হেলপাররাই মারা যাচ্ছে।

 

আর ইতিমধ্যে মহাসড়কের কুমিল্লা অংশ সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ চলছে। দাউদকান্দি হাইওয়ে থানা ও হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন, হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান, অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, কুমিল্লা বাস মালিক কমিটির সভাপতি অধ্যাপক কবির আহাম্মদ চৌধুরী’, দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক, সাংবাদিক হাবিবুর রহমান, দাউদ কান্দি হাইওয়ে থানা কমিউনিটি পুলিশিং সভাপতি রকিব উদ্দিন রকিব, সাধারণ সম্পাদক মোসা: সেলিনা আক্তার, নিরাপদ সড়ক চাই দাউদকান্দি শাখার সভাপতি লিটন সরকার বাদল, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

Related Articles

Back to top button