Breakingশীর্ষ সংবাদসারাদেশ

সিংগাইরে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, সিংগাইর ,মানিকগঞ্জ : ভাষা শহিদ রফিক উদ্দিন আহম্মদের জন্মস্থান মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ১৯৫২ এর ভাষা আন্দোলনে সকল ভাষা শহিদের যথাযোগ্য মর্যাদায় স্মরণ করা হয়।

২১ ফেব্রুয়ারি ২০২২ সোমবার প্রথম প্রহরে উপজেলা চত্বরের শহীদ মিনারে উপজেলা প্রশাসন , থানা পুলিশ , উপজেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পৌর মেয়র-কাউন্সিলরগন, মুক্তিযোদ্ধা সংসদ , বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা- কর্মচারী , শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক সংগঠন ও অন‍্যান‍্য রাজনৈতিক দলের পক্ষ থেকে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানানো হয় এবং তাদের স্মরণে ১ মিনিট করে নিরবতা পালন করা হয়। এরপর সর্বস্তরের জনগণ পর্যায়ক্রমে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধার সাথে স্মরন করেন। পরবর্তীতে অফিসার্স ক্লাবের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিন সকালে ভাষা শহিদ রফিক উদ্দিন আহম্মদের নিজ বাড়ি উপজেলার বলধারা ইউনিয়নের পারিল গ্রামে (বতর্মানে রফিক নগর) নির্মিত শহিদ মিনারে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ,স্থানীয় প্রশাসন ও নেতাকর্মীরা । এরপর তারা ভাষা শহিদ রফিক উদ্দিন আহমেদ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরের বিভিন্ন সংগ্রহ শালা পরিদর্শন করেন এবং পরিদর্শন বহি স্বাক্ষর করেন। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে শহিদ রফিক গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর এলাকায় চলছে ৪ দিন ব্যাপি আলোচনা সভা ও মেলা।

Related Articles

Back to top button