Breakingঅপরাধসারাদেশ

সিংগাইরে অবৈধ ইটভাটা ভেঙ্গে দিলেন উপজেলা প্রশাসন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, সিংগাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়নের শিবপুর এলাকায় মতিন ব্রিকস নামের একটি অবৈধ ইটভাটা ভেঙ্গে দিয়েছেন উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা ও সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা এ অভিযান পরিচালনা করেন। তাদের সহযোগিতা করেন মানিকগঞ্জ পরিবেশ অধিদফতরের পরিদর্শক মোঃ রহুল আমীন, মোঃ শামসুর রহমান, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

বায়রা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোঃ ঝিলন খান জানান , লাইসেন্সবিহীন ও পরিবেশ অধিদফতরের মেয়াদোত্তীর্ন ছাড়পত্র দিয়ে মতিন ব্রিকস নামের ইটভাটা জনৈক ইমরান ভাড়া নিয়ে কুদ্দুস কোম্পানীর মালিকানাধীন এএবি ট্রেড ব্যবহার করে ভাটার কার্যক্রম চালিয়ে আসছিল। এ খবর জানতে পেরে উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে ইটভাটাটি ভেকু দিয়ে ভেঙ্গে দেন। এ সময় ওই ভাটায় চলাচলের জন্য মাটি দিয়ে ভরাট করা খালের রাস্তাটির মাটি কেটে যান চলাচলের অনপযোগীও করে দেয়া হয়।

এ প্রসঙ্গে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, মতিন ব্রিকস নামের ভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদফতরের হাল নাগাদ ছাড়পত্র না থাকায় অভিযান চালিয়ে ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

Related Articles

Back to top button