Breakingসারাদেশ

সালথায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, সালথা (ফরিদপুর) : ফরিদপুরের সালথা উপ‌জেলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ পালিত হয়েছে। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন এবং বি‌ভিন্ন সামা‌জিক ও রা‌জ‌নৈ‌তিক অঙ্গ সংগঠন দিবস‌টি উপল‌ক্ষে নানানরকম অনুষ্ঠা‌নের আয়োজন ক‌রে।

দিবস‌টি উৎযাপন উপল‌ক্ষে ২১শে ফেব্রুয়ারি প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ চত্ত্বরে অব‌স্থিত শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জ‌লি নিবেদন করা হয়। প্রথ‌মে বাংলা‌দেশ জাতীয় সংস‌দের সংসদ উপ‌নেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর প‌ক্ষে শ্রদ্ধাঞ্জ‌লি নি‌বেদন করা হয়, এরপর বাংলাদেশ আওয়ামীলীগ সালথা উপজেলা শাখা, উপ‌জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ সালথা থানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সালথা ইউনিট, অফিসার্স ক্লাব, ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফেন্স, সালথা প্রেসক্লাব, উপ‌জেলা যুবলীগ, উপ‌জেলা ছাত্রলীগ, বঙ্গবন্ধু প‌রিষদ, সালথা সরকারি কলেজ, সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়, সালথা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন সামা‌জিক ও রাজ‌নৈ‌তিক অঙ্গ সংগঠনের নেতা বৃন্দ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নি‌বেদন ক‌রেন।

২১ শে ফেব্রুয়া‌রি দি‌নের শুরু‌তে সকাল ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে প্রভাত ফেরি বের হয়ে সালথা সদর বাজা‌রের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে শেষ হয়। বিকেল সাড়ে ৩টায় আলোচনা সভা এবং ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। এছাড়াও দি‌নের সু‌বিধা জনক সম‌য়ে ধর্মীয় প্রতিষ্ঠা‌নে দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হয়।

এসময় অন‌্যান্যেদের মা‌ঝে উপ‌স্থিত ছি‌লেন, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারুফা সুলতানা খান হীরামনি, মহিলা ভাইস চেয়ারম্যান রূপা বেগম, থানা তদন্ত অফিসার সুব্রত গোলদার, উপ‌জেলা আওয়ামীল‌গের সভাপ‌তি দে‌লোয়ার হো‌সেন মিয়া, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফ‌কির মিয়া, সাংগঠ‌নিক সম্পাদক সা‌ব্বির চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড এর সা‌বেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমূখ।

এছাড়াও আওয়ামীলীগ ও এর বি‌ভিন্ন অংগ সংঘঠ‌নের নেতৃবৃন্দ, সামা‌জিক ও রাজ‌নৈ‌তিক বি‌ভিন্ন সংগঠ‌নের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

শহীদ দিবস ও আন্তর্জ‌া‌তিক মাতৃভাষা দিবস উপল‌ক্ষে শিশু কি‌শোর‌দের মা‌ঝে প্রতি‌যো‌গিতামূলক বি‌ভিন্ন অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে উপ‌জেলা প্রশাসন।

Related Articles

Back to top button