Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

সাতকানিয়ায় অবৈধভাবে দখলে রাখা সরকারি সম্পত্তি উদ্ধার করেছে প্রশাসন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, সাতকানিয়া , চট্টগ্রাম :
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে রাখা সরকারি সম্পত্তি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। উদ্ধার হওয়া জায়গার মূল্য প্রায় ৩ কোটি টাকা বলে জানা যায়।

 

২রা নভেম্বর ২০২৩ , বৃহস্পতিবার দুপুরে উপজেলার এওচিয়া চূড়ামণি এলাকায় ২০.৭০ একর সরকারি খাস খতিয়ান ভূক্ত জমিতে অভিযান চালিয়ে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। দীর্ঘদিন ধরে কতিপয় স্থানীয় কিছুব্যক্তি প্রভাব খাটিয়ে ঘর করে দখলে রেখেছিল সরকারি সম্পত্তির জায়গাটি ।

 

 

জানা যায়, সরকারি সম্পত্তি অবৈধভাবে অন্যের দখলে থাকার বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসলে সহকারি কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকীর নেতৃত্বে ভূমি অফিসের কর্মকর্তা ও ৩৭ আনসার ব্যাটালিয়ন ও পুলিশ সদস্যদের সাথে নিয়ে এওচিয়া চূড়ামণি মৌজা এলাকায় অভিযান চালানো হয়। পরে উক্ত ভূমি পরিমাপ করে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা স্কেভেটর দিয়ে গুঁড়িয়ে সরকারি সম্পত্তি দখলে নেন। পরে ওই জমির মালিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক চট্টগ্রাম একটি সাইনবোর্ড লাগিয়ে লাল নিশানা টাঙিয়ে দেওয়া হয়। এসময় এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ ও স্থানীয় ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

 

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বলেন, উপজেলার এওচিয়া চূড়ামণি এলাকায় ২০.৭০ একর সরকারি জায়গা অবৈধভাবে দখলে রাখার বিষয়ে আমাদের নজরে আসে। বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে উক্ত সরকারি জায়গা উদ্ধার করা হয়। এছাড়া সরকারি জায়গা উদ্ধারে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

 

Related Articles

Back to top button