Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

লোগাং বিজিবি জোনের বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান ও শান্তি চুক্তির চব্বিশ বছর পূর্তি উপলক্ষে র‌্যালী- আলোচনা সভা

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,পানছড়ি(খাগড়াছড়ি):
জেলার পানছড়ি উপজেলায় লোগাং বিজিবি জোন কর্তৃক শান্তি চুক্তির মাঠ দুধুকছড়ায় দু‘ শতাধিক হত দরিদ্রের পাশে দাড়িয়ে বি
না মুল্যে চিকিৎসা সেবা দিয়েছে ৩ বিজিবি লোগাং জোন।

০২ ডিসেম্বর ২০২১ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত উক্ত মেডিক্যাল ক্যাম্পেইনে প্রতন্ত পাহাড়ী এলাকার উপজাতীয় জনগোষ্ঠী অংশগ্রহণ করে। বিনামূল্যে প্রদত্ত এই চিকিৎসা সেবায় উপস্থিত লোগাং বিজিবি জোনের মেডিক্যাল অফিসার মেজর মো. জসিম উদ্দিন জানান, চিকিৎসা সেবা বঞ্চিত প্রত্যন্ত পাহাড়ী এলাকায় এ ধরণের সেবা মূলক কার্যক্রমে অংশ গ্রহন করতে পেরে নিজেকে ধণ্য মনে করছি।

মেডিক্যাল ক্যাম্পেইনের বদৌলতে উপকৃত স্থানীয় বাসিন্দা নিহারিকা চাকমা,কাজলী চাকমা ,নিরুবালা চাকমা সহ অনেকেই বিজিবি জোনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, দুধুকছড়ায় নিয়মিত একজন ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দিলে এলাকাবাসী উপকৃত হতো।বর্তমানের ন্যায় ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা প্রদানের জন্য বিজিবি-র প্রতি অনুরোধ জানায়।

এ ব্যাপারে লোগাং বিজিবি জোন অধিনায়ক লেঃ কর্নেল রুবায়েত আলম পিএসসি এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। পাহাড়ে দুঃস্থ ও গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে লোগাং বিজিবি জোন অদ্যবধি নিয়মিত মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করেছে এবং ভবিষ্যতেও এ ধরণের পদক্ষেপ জারি রাখবে।

এছাড়াও সকালে ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির চব্বিশ বছর পূর্তি উপলক্ষে সেনাবাহিনী, বিজিবি ,পুলিশ ও পানছড়ির সচেতন মহলের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রদান প্রদান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা মাঠে আলোচনা সমাবেশ করেন। এতে লোগাং ৩ বিজিবি জোন অধিনায়ক লেঃ কর্নেল রুবায়েত আলম পিএসসি, সেনা সাব জোন অধিনায়ক মেজর শামীম রহমান, পানছড়ি উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা,মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা,থানা ভারপ্রাাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. আনচারুল করিম সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button