Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানরাজনীতিসারাদেশ

লামা-আলীকদমে ১৪ প্রকল্প উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী

চেঙ্গী দর্পন প্রতিবেদক, লামা , বান্দরবান :
আওয়ামী লীগ ক্ষমতায় আসায় দেশের সব সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। মন্ত্রী বলেছেন- মানুষ এখন বিচ্ছিন্ন নয়। উন্নয়নের কারণে পাহাড় ও সমতলের মানুষ এগিয়ে যাচ্ছে। দেশের অবকাঠামো খাতে উন্নয়নে প্রধানমন্ত্রী চমক দেখিয়েছেন। দেশের প্রতিটি গ্রাম ও শহরের সব নাগরিকের কাছে উন্নয়নের সকল সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে।

 

 

৩০ আগস্ট ২০২৩ , বুধবার  সকালে বান্দরবানের লামা ও আলীকদম উপজেলায় এলজিইডি, বান্দরবান জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও সড়ক জনপথ বিভাগের ২২ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে ১৪টি প্রকল্পের উদ্বোধন করেন। এসময় মন্ত্রী এসব কথা বলেন।

 

 

এ সময় মন্ত্রীর সঙ্গে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহ আলম, লামা উপজেলার ইউএনও মোস্তফা জাবেদ কায়সার, আলীকদম উপজেলা ইউএনও জাবের মোহাম্মদ শোয়েব, জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাস, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাহী প্রকৌশলী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে লামা-চকরিয়া সড়কের ইয়াংছায় ব্রিজ নির্মাণ, বাজার শেড, সড়ক, সেচের ড্রেইন মসজিদ মন্দির নির্মাণ। পরে মন্ত্রী দুটি উপজেলায় বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

 

বর্তমান সরকার টানা চৌদ্দ বছরের ক্ষমতাকালীন সময় পাহাড়ে যোগাযোগ, স্বাস্থ্য, কৃষি, শিক্ষাসহ নানা ক্ষেত্রে উন্নয়ন করেছে। পাহাড়ে এই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ নির্বাচনে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

 

এ সময় মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, এবারের বন্যায় বান্দরবানে ব্যাপক ক্ষতি হয়েছে। এই দুর্যোগ থেকে মানুষকে কাটিয়ে তোলতে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান কাজ করে যাচ্ছে। সার্বক্ষণিক খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী। ক্ষতিগ্রস্ত কোন মানুষ না খেয়ে, খোলা আকাশের নিচে থাকবে না।

 

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১ কোটি ১২লাখ টাকা ব্যয়ে পাট্টা খাইয়া কৃষক সমবায় সমিতির আরসিসি সেচ ড্রেন নির্মান ও ৪০ লাখ টাকা ব্যয়ে রেপারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ সম্প্রসারণ। এলজি ইডির ৩কোটি ৪১ লাখ ব্যয়ে রেপারপাড়া বাজারে চার তলা বিশিষ্ট দ্বিতীয় গ্রামীণ বাজার কাজের ভিত্তি প্রস্তর স্থাপন এবং দুর্যোগ ও ব্যবস্থা অধিদপ্তর কতৃক উপজেলার গরীব ও দুস্থ ৪৫ পরিবারের মাঝে ৮৫ বান ঢেউটিন ও ২লাখ ২৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নির্মিত আলীকদম বালিকা বিদ্যালয়ে অভ্যন্তরীণ আরসিসি রাস্তা ৩০ লাখ টাকা, আলীকদম খুইল্যা মিয়া পাড়ার অসমাপ্ত আরসিসি রাস্তা ২০ লাখ টাকা, চৈক্ষ্যং ইউনিয়নে বায়তুল মাওয়া জামে মসজিদের দ্বিতীয় তলা ভবন অসমাপ্ত কাজ ৩৬ লাখ টাকা সহ ৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

পরে মন্ত্রী এসব প্রকল্প ঘুরে দেখেন এবং স্থানীয় প্রশাসন কর্তৃক আয়োজিত বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণের চাল, ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, আলীকদম উপজেলা নির্বাহী অফিসার জাবের মো. শোয়াইব,বান্দরবান জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মহাজন, ১নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নাছির উদ্দিন, আলীকদম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অংশেথোয়াই মার্মা প্রমূখ।

Related Articles

Back to top button