Breakingঅপরাধশীর্ষ সংবাদসারাদেশ

লক্ষ্মীপুরে অস্ত্র ঠেকিয়ে অপহরণের চেষ্টা

আটক ৫

চেঙ্গী দর্পন প্রতিবেদক, চন্দ্রগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরে ঘরে ঢুকে বাবা ও বোন জামাইকে অস্ত্র ঠেকিয়ে নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণে চেষ্টার ঘটনা ঘটেছে। এ সময় মো. রাসেল, আরিফ হোসেন, মো. শাওন, মোরশেদ আলম ও রবিউল আলম নামে ৫ যুবককে আটক করেছে স্থানীয়রা। রোববার (২১ নভেম্বর) দুপুর ২টায় তাদেরকে আদালতে প্রেরণ করা হয়।

শনিবার দিবাগত রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন চরশাহী ইউনিয়নের দক্ষিণ নুরুল্লাপুর গ্রামে এ ঘটনা ঘটে। আটকদের কাছ থেকে একটি দেশীয় এলজি, একটি চাইনিজ কুড়াল ও একটি সিএনজি চালিত অটোরিকশা জব্দ করা হয়। আটক ৫ জন সহ ১৫ জনের বিরুদ্ধে অপহরণ ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। পুলিশ জানায়, তাদের প্রত্যেককে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাওয়া হবে।

আটক রাসেল চন্দ্রগঞ্জ ইউনিয়নের বসুদুহিতা গ্রামের আসলাম মুন্সি বাড়ির মো. আলীর ছেলে, রবিউল চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামের সামছুল হুদার ছেলে। আরিফ নোয়াখালীর বেগমগঞ্জ থানার মোহাম্মদপুর গ্রামের মাহফুজুর রহমানের ছেলে, শাওন একই গ্রামের মো. হায়দারের ছেলে ও মোরশেদ আলম ওই গ্রামের শহীদুল ইসলামের ছেলে। এর মধ্যে রাসেলের নামে বেগমগঞ্জ থানায় মাদক মামলা ও চন্দ্রগঞ্জ থানায় অস্ত্র মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ভুক্তভোগী মেয়ে স্থানীয় রাজাপুর ফাতিহা মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মাদ্রাসায় আসা যাওয়ার পথে রাসেল ওই ছাত্রীকে দীর্ঘদিন যাবত উত্ত্যক্ত করতো। শনিবার রাতে তাকে তুলে নেওয়ার উদ্দেশ্যে রাসেল লোকজন নিয়ে ছাত্রীর বাড়ির পাশে ওঁৎ পেতে লুকিয়ে থাকে। ঘটনার সময় ছাত্রীর বড় বোন জামাই বাড়িতে আসলে ঘরের দরজা খোলা হয়। তাৎক্ষণিক আড়াল থেকে বের হয়ে এসে রাসেল সহ তার লোকজন ঘরে ঢুকে ছাত্রীর বোনজামাই ও বাবাকে অস্ত্র ঠেকায়। এক পর্যায়ে জোরপূর্বক ছাত্রীকে নিয়ে ঘর থেকে বের করে তিনটি সিএনজি চালিত অটোরিকশা যোগে তারা পালানোর চেষ্টা করে। এসময় চিৎকার শুনে ওই মাদ্রাসা ছাত্রী থাকা একটি অটোরিকশা স্থানীয় জনতা আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে অপহৃত ছাত্রীকে উদ্ধার ও সিএনজিসহ ৫ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে ফজলুল হক বলেন, ছাত্রীকে অপহরণ করার সময় ঘটনাস্থল থেকে ৫ যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রাসেলের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ ও বেগমগঞ্জ থানায় অস্ত্র ও মাদক মামলা রয়েছে। আটকদের বিরুদ্ধে অস্ত্র ও অপহরণ ধারায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

Related Articles

Back to top button