Breakingরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

রাত পোহালেই আখাউড়া পৌরসভা নির্বাচন

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) : রাত পোহালেই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনের ভোট। শেষ মুহুর্তে এখনও নানা হিসাব নিকাশ মেলাতে ব্যস্ত ভোটার ও প্রার্থীরা। শুরু থেকে প্রচারের শেষ দিন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকায় জনমনে স্বস্তি আছে, আবার ভোটের দিন নির্বাচনের পরিবেশ কেমন থাকে শঙ্কাও আছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ রইছ উদ্দিন বলেন, সুষ্ঠ ভোট অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে। ভোট চলাকালীন সময়ে ২৫০ জন পুলিশ সদস্য, ১০০ আনসার সদস্য ও পুলিশের চারটি মোবাইল ট্রিমের পাশাপাশি র‌্যাব এবং বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবে। জেলা নির্বাচন কর্মকর্তা ও আখাউড়া পৌরসভা নির্বাচনের রিটানিং অফিসার জিল্লুর রহমান জানান, নির্বাচন সুষ্ঠ হবে। এ জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি আরো জানান, ১১টি ভোট কেন্দ্রের জন্য ১১২টি ভোটিং মেশিন পাঠানো হয়েছে।

৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত আখাউড়া পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ২৮৯০৫। পুরুষ ভোটার ১৪২৩০ ও নারী ভোটার ১৪৬৭৫। আগামীকাল ( ১৪ ফেব্রুয়ারি ২০২১) রবিবার ইভিএম পদ্ধতিতে আখাউড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৪জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Related Articles

Back to top button