Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে শুরু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ

চেঙ্গী দর্পন প্রতিবেদক,রাঙ্গামাটি :
বহুল প্রতিক্ষিত রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে শুরু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের কাজ। গত বছর করোনা রোগীদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট তৈরির কাজ শুরু কথা থাকলেও আমলাতান্ত্রিক জটিলতার কারনে বন্ধ ছিল সেটি। এবছর করোনা সংক্রমণের হার বাড়তে শুরু করায় সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট বসানোর কাজ আবারও শুরু হলো।


সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাঙ্গামাটি সদর হাসপাতালে চলছে প্লান্টের ভবন নির্মানের কাজ এবং মূল ভবনের ভিতরে চলছে পাইপ লাইন বসানোর কাজ। করোনা আক্রান্ত রোগীদের জন্য হাইফ্লো অক্সিজেন, সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট, আইসিইউ, ভেল্টিলেটরের মাধ্যমে চিকিৎসার প্রয়োজন হলেও সেই সুবিধা থেকে বঞ্চিত ছিল পার্বত্য জেলা রাঙ্গামাটির সাধারণ মানুষ। অক্সিজেন প্লান্টের কাজ দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।


রাঙ্গামাটির জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, সেন্ট্রাল অক্সিজেন শুরু হলে রাঙ্গামাটির লোকজন তার সুবিধা পাবে। এখন আমরা অক্সিজেন সাপোর্টের না থাকায় যে রোগী গুলোকে চট্টগ্রাম পাঠাতাম তা এখন আর পাঠাতে হবে না। তিনি বলেন অনিবার্য কারনে কাজটি দুই মাসের জন্য বন্ধ ছিল। কাজটি আবারও শুরু হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান জানিয়েছেন আগামী দুই মাসের মধ্যে তাঁরা কাজটি শেষ করে আমাদের বুঝিয়ে দিবে। তখন রাঙ্গামাটিবাসী এর সুফল ভোগ করতে পারবে।

Related Articles

Back to top button