Breakingচট্টগ্রাম অঞ্চলরাজনীতিসারাদেশ

যারা সংবিধান মানে না তাদের বাংলাদেশের নাগরিক বলা সঠিক হবে না – আইনমন্ত্রী

চেঙ্গী দর্পন প্রতিবেদক, আখাউড়া , ব্রাহ্মণবাড়িয়া  :
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন বিএনপি নেতারা অনেক কথাই বলতে পারে। বাংলাদেশ আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০১৮ সালের নির্বাচনে নির্বাচিত হয়ে সরকার গঠন করেন। আমরা বাংলাদেশের সংবিধান মেনে চলি তার কারণ হচ্ছে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে ও মুক্তি যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধিন হয়েছে। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধান দিয়েছিলেন। আমরা সেই সংবিধান মেনেই নির্বাচন করবো। আর যারা এই সংবিধান মানে না তারা বাংলাদেশের নাগরিক বলা আমার মনে হয় তাদের জন্য সঠিক হবে না।

 

১৪ জুলাই ২০২৩, শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোরাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা মনির হোসেন বাবুল, সেলিম ভূঁইয়া, আখাউড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু, সাধারণ সম্পাদক শাখায়াত হোসেন নয়ন প্রমুখ।

 

এ সময় মন্ত্রী আরো বলেন, আপনারা জানেন আগস্ট মাস শোকের মাস। বঙ্গবন্ধু সহ তার পরিবারের ১৭ জন সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল বাংলাদেশের অস্থিত্ব বিলীন করার জন্য। সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবারের প্রতি শ্রদ্ধা রেখে আমরা আগস্টে শোক মাস পালন করবো। আমি আগে বলেছি এখনও বলছি আমি আপনাদের সন্তান, আর সন্তান হিসাবেই আপনাদের সেবা করে যাব।

 

 

এর আগে আইনমন্ত্রী রেলস্টেশনে উপস্থিত দলীয় নেতাকমীর্দের উদ্দেশ্যে বক্তব্যে রাখেন। এসময় তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিরা আমাদেরকে কিছু দিক নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী আমরা ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ হিসাবে গড়ে তুলবো।

 

পরে একটি জনসভায় বক্তব্য দিতে আইনমন্ত্রী কসবার গোপীনাথপুরে যান। বিকালে আখাউড়া উপজেলার টানমান্দাইলের একটি অনুষ্ঠানে যোগ দিবেন।

Related Articles

Back to top button