Breakingচট্টগ্রাম অঞ্চলরাজনীতিসারাদেশ

মিরসরাইয়ে বিএনপি-র ৩৫ নেতা-কর্মীর নামে মামলা ; বিএনপি-আ’লীগ সংঘর্ষ

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মিরসরাই , চট্টগ্রাম  :
মিরসরাইয়ে বিএনপি-আওয়ামীলীগ সংঘর্ষের ঘটনায় আহত মেহেদুল আলম ভূঁইয়া বাদি হয়ে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় মিরসরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুরুল আমিন চেয়ারম্যান কে প্রধান করে ৩৫ বিএনপি নেতা-কর্মীকে আসামী করা হয়েছে। এসময় অজ্ঞাত ৬০ জনকে আসামী করা হয়েছে।

 

 

গত ৩০ সেপ্টেম্বর ২০২৩ সংঘর্ষে নিহত কিশোর রায়হান হোসেন রুমনের মা খালেদা আক্তার বাদি হয়ে একই ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলাও প্রধান আসামী করা হয় নুরুল আমিন চেয়ারম্যানকে। ওই মামলায় ১৫ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়। অজ্ঞাত আসামী করা হয় ৬০ জনকে। দুই মামলায় সংঘর্ষের দিন আটক হওয়া ৪ জনকে আসামী দেখানো হয়েছে।

 

জোরার গঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহিদ হোসেন বলেন, ওচমানপুরের ঘটনায় আহত মেহেদুল আলম ভূঁইয়া বাদি হয়ে থানায় একটি মারামারির মামলা দায়ের করেছেন। মামলায় সংঘর্ষের দিন আটক হওয়া চার বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। মামলার এজাহার নামীয় অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

 

প্রসঙ্গত, গত শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে মিরসরাই উপজেলার আজমপুর বাজার এলাকায় বিএনপি ও স্থানীয় ওচমানপুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে রায়হান হোসেন রুমন (১৬) কিশোর নিহত হন। সে আজমপুর বাজারে সুফিয়ানের দোকানে মাছের ট্রাকের ড্রামে পানি ভর্তি করার কাজ করতো। রুমনের মৃত্যুর পর উপজেলা ছাত্রলীগ তাকে নিজেদের কর্মী দাবী করে শোকবার্তা দেয়। নিহত রুমন উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের সোনপাহাড় এলাকার মৃত নুরের জামানের ছেলে। ছোটবেলা থেকে নানার বাড়ি ওচমানপুর ইউনিয়নের পাতাকোর্ট গ্রামে নানার বাড়িতে থাকতো তারা।

Related Articles

Back to top button