Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

মানিকছড়িতে দানোত্তম কঠিন চীবর দানোৎসব ও পুণ্যানুষ্ঠান অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, মানিকছড়ি , খাগড়াছড়ি  :
খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার দোছড়িপাড়া মধ্য কল্যাণ বন বিহারে ৩য়তম দানোত্তম কঠিন চীবর দানোৎসব ও পুণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১০ নভেম্বর ২০২৩ শুক্রবার সকালে বিহার প্রাঙ্গণে জীবন চাকমা ও রীমা চাকমার সঞ্চালনায় এবং আর্য দৃষ্টি স্থবির ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষীছড়ি চেঙ্গীমুখ পাড়া বন বিহারের অধ্যক্ষ জীবন জ্যোতি স্থবির ভিক্ষু।

দোছড়িপাড়া মধ্যে কল্যাণ বিহারের দায়ক-দায়িকা ও উপাসক-উপাসিকা আয়োজিত অনুষ্ঠানে দূর দূরান্ত থেকে পুণ্য সঞ্চয় করার লক্ষে শতশত পুণ্যার্থী বিহারে সমবেত হয়। দিনব্যাপী অনুষ্ঠানে পঞ্চশীল গ্রহণ, বুদ্ধ পুজা, সংঘ দান, অস্টপরিস্কার দান, হাজার প্রদীপ দান, কল্পতরু দান, পানীয় দান ও পিন্ড দানসহ নানাবিধ দানীয় সামগ্রী উৎসর্গ করা হয়।

 

ধর্মদেশনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,রাঙ্গামাটির মারিশ্যা অজলচুগ বন বিহারের অধ্যক্ষ সত্য মতি স্থবির, লক্ষীছড়ি রান্যামা ছড়া সত্য মুর্তি অরণ্য কুটিরের অধ্যক্ষ শান্ত পদ স্থবির, মহালছড়ির পাহাড়তলী বন বিহারের অধ্যক্ষ সংঘ প্রিয় স্থবির, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক , ইউপি সদস্য মো. আইয়ুব আলী সহ বিভিন্ন বিহারের অধ্যক্ষগণ অংশগ্রহণ করেন।

 

এ সময় জগতের সব প্রাণীর সুখ শান্তি ও মঙ্গল কামনা করে ধর্মীয় গুরুরা পুন্যার্থীর উদ্দেশে ধর্ম দেশনা প্রদান করেন।

Related Articles

Back to top button