Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

বান্দরবানে পর্যটকদের সাথে আচারন শৃংঙ্খলা বিষয়ের প্রশাসনের মত বিনিময়

চেঙ্গী দর্পন প্রতিবেদক, থানচি বান্দরবান  :
বান্দরবানের থানচি পর্যটক পথ প্রদর্শক, হোটেল মোটেল, রিসোর্ট মালিক ও কর্মচারী, বোট চালক, হালকা ও ভারী যানবহন সহ পর্যটক সংশ্লিষ্ঠ ব্যবসায়ীদের পর্যটকদের ভ্রমণ নিরাপত্তা, শৃংঙ্খলা, গুনগতমান সম্পন্ন আচারন করার কড়া হুশিয়ারী করলেন উপজেলা প্রশাসন।

 

১৬ জুলাই ২০২৩ ,রবিবার সকাল ১১ঘটিকায় প্রশাসনের আয়োজনের উপজেলা পরিষদ মিলনায়তনের এক আলোচনা সভা প্রশাসন কড়া হুশিয়ারী বার্তা দেন। উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ আবুল মনসুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিজিবি ৩৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মুন্সী এমদাদুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ূয়া, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইমদাদুল হক, উপজেলা প্রকৌশলী মোঃ এমদাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন ।

 

সভায় পর্যটকদের নিরাপত্তা বিষয়ে বিবেচনা করে উপজেলা সদর হতে সীমিত সময়ের জন্য নৌ পথে রেমাক্রি মুখ, বড় পাথর, কুমারী ঝর্না, ও তিন্দু ঝর্ণা পর্যন্ত, স্থল পথে তংমা তংঙ্গী ও ডিম পাহাড় পর্যন্ত ভ্রমণের সীমাবদ্ধতা করা হয়েছে। পায়ে হেঁটে যাওয়ার পর্যটন স্পটগুলোতে কোন ভাবে যাওয়া যাবে না। পর্যটক বহন কারী নৌকায় বাধ্যতামূলক লাইফ জ্যাকেট রাখতে হবে, পর্যটকদের নিরাপত্তা জন্য বিকেল ৪টা পর্যন্ত পর্যটন এলাকা ভ্রমণের নির্দেশ দেয়া হয়েছে। নিবন্ধিত পর্যটক গাইডদের নিয়েই পর্যটকদের ভ্রমণ করতে হবে। এছাড়াও যেখানে সেখানে ময়লা আর্বজনা না ফেলার নির্দেশনা দিয়েছেন প্রশাসনিক কর্মকর্তারা।

 

সভায় হোটেল মোটেল রিসোর্স মালিক সমিতি প্রতিনিধি, নৌকা চালক ও মালিক সমিতি প্রতিনিধি এবং পর্যটক গাইড সমিতি প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহন করেন ।

 

উল্লেখ্য অক্টোবর ২০২২ হতে জুলাই ২০২৩ পর্যন্ত দীর্ঘ ৯ মাস পরে ১৪ জুলাই শুক্রবার বান্দরবান পার্বত্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারবীন তিবরীজি স্বাক্ষরিত এক গনবিজ্ঞপ্তি মাধ্যমে প্রকাশিত রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশী পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

Related Articles

Back to top button