Breakingপার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

বাঘাইছড়িতে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান শুরু

এস চাঙমা সত্যজিৎ , স্টাফ রিপোর্টার :
ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বিস্তার রোধকল্পে রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার ৩৫নং বঙ্গলতলি ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে সপ্তাহব্যাপী বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।

 

রবিবার ২৯ অক্টোবর ২০২৩ সকাল ১১ টায় বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলি ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জ্ঞান জ্যোতি চাকমা এই কার্যক্রমের উদ্বোধন করেন।

 

এসময় উপস্তিত ছিলেন করেঙ্গাতলি বাজার পরিচালনা কমিটির সভাপতি নিকাশ দে, বিটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধর্মরাজ চাকমা, বঙ্গলতলি ইউনিয়ন পরিষদ ১নং ওয়ার্ডের সদস্য শুভ শান্তি চাকমা, বঙ্গলতলি ইউপির ৩নং ওয়ার্ড সদস্য তনুরাম চাকমা, বঙ্গলতলি ইউপির ৭নং ওয়ার্ড সদস্য অমর বিকাশ চাকমা, উষা প্রিয় চাকমা ও তরুন বিকাশ চাকমাসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা এবং রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

বঙ্গলতলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্ঞান জ্যোতি চাকমা বলেন, ডেঙ্গু ও এডিস মশার বিস্তার রোধকল্পে আমরা আজ হতে সপ্তাহব্যাপী বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। আমরা আমাদের সকল দপ্তর এবং বাসভবনের আশেপাশে পরিষ্কার পরিচ্ছন্ন রেখেছি এবং অন্যরা যাতে পরিষ্কার পরিচ্ছন্ন রাখে সেই ব্যাপারে নির্দেশনা প্রদান করেছি।

 

শুভ শান্তি মেম্বার বলেন ডেঙ্গু প্রতিরোধে এবার বাংলাদেশে অনেক মানুষ প্রাণ হারিয়েছে। তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধ করতে হলে সবাইকে সচেতন থাকতে হবে এবং নিজ নিজ বাড়ির আশে পাশের সব সময় পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

 

Related Articles

Back to top button