Breakingচট্টগ্রাম অঞ্চলসারাদেশ

ফটিকছড়ির আলোচিত নয়ন হত্যার আসামী গ্রেফতার

চেঙ্গী দর্পন প্রতিবেদক , ফটিকছড়ি, চট্টগ্রাম :
জেলার ফটিকছড়ির আলোচিত জমির উদ্দিন নয়ন হত্যার এজাহারভূক্ত আসামী মানিককে গ্রেফতার করেছে ফটিকছড়ি থানা পুলিশ।

 

৩০ আগস্ট ২০২৩ বুধবার দিবাগত রাতে হাটহাজারী সার্কেলের এএসপির নির্দেশনায় এবং ফটিকছড়ি থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি টীম নগরীর বায়েজিদ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

 

জানতে চাইলে বিষয়টি নিশ্চিত করে ওসি মীর মো:নুরুল হুদা বলেন গ্রেফতাকৃত মানিক নয়ন হত্যাকান্ডের এজাহার ভূক্ত ২ নং আসামী। ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্ধি গ্রহনের জন্য আসামীকে আদালতে পাঠানো হয়েছে। পরে আইনগত পদক্ষেপ গ্রহন করে কোর্ট হাজতে প্রেরণ করা হবে।

 

অন্যদিকে,নয়ন হত্যাকান্ডের প্রধান আসামী মঈন উদ্দিন প্রকাশ ময়ুর দুই সহযোগীসহ সম্প্রতি ভারতে পালিয়ে যাওয়ার সময় উত্তর দিনাজপুরে আটক হয়েছেন বলে থানা সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য গত ৭ আগস্ট রাত ৯ টার দিকে উপজেলার ধর্মপুর ইউনিয়নের কেবিএম ব্রীক ফিল্ড এলাকায় দূষ্কৃতকারীরা অস্ত্রের মূখে নয়নকে তুলে নিয়ে যায়। পরে রাত ১ টার দিকে স্থানীয় কুলাল পাড়া সংলগ্ন সত্তা খালের পাড় থেকে তার ক্ষত বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ।

 

পরদিন নিহত নয়নের স্ত্রী বাদী হয়ে ৯ জনকে সুনির্দিষ্ট এবং ১০/১২ জনকে অজ্ঞাতনামা আসামী করে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

 

পরে নয়ন হত্যার বিচার দাবীতে মানববন্ধন সহ একাধিক প্রতিবাদ কর্মসূচী পালন করে এলাকাবাসী। নিহত নয়ন খিরাম ইউনিয়নের ২ নং ওয়ার্ডের জাবেদুল আলমের একমাত্র পুত্র। তিন সন্তানের জনক জমির উদ্দিন নয়ন বিগত কয়েক মাস আগে ওমান থেকে দেশে ফিরে এলাকায় ব্যবসা বানিজ্যে সম্পৃক্ত হন।

Related Articles

Back to top button