Breakingচট্টগ্রাম অঞ্চল

পুষ্টির চাহিদা মেটাতে পাহাড়ের নিচু জমিতে মাছ চাষ করতে হবে

চেঙ্গী দর্পন প্রতিবেদক, লোহাগাড়া , চট্টগ্রাম :
মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, দেশের মৎস্য খাতে উন্নয়নের জন্য যা যা প্রয়োজন সব করা হবে, সরকার এ বিষয়ে যথেষ্ট আন্তরিক। মানুষের পুষ্টির চাহিদা মেটাতে সমতলের পাশাপাশি পাহাড়ের নিচু পতিত জমিতে মাছের চাষ করতে হবে।

 

১৩ জানুয়ারী ২০২৪ শনিবার দুপুরে চট্টগ্রামের লোহাগাড়ার পাহাড়ী অঞ্চল জঙ্গল পদুয়ার এমএস মৎস্য খামার পরিদর্শনে এসে মাছ চাষীদের সাথে মতবিনিময় কালে একথা বলেন তিনি।

 

সচিব আরও বলেন, গ্রামীণ অর্থনীতি সচল রাখছে মৎস্য ও প্রাণিসম্পদ খাত। এ খাত বেকারত্ব দূর করার পাশাপাশি উদ্যোক্তা তৈরি করছে এবং রপ্তানি আয়ও বৃদ্ধি করছে। মৎস্য, প্রাণিসম্পদ সম্পদ, কৃষি খাতে সরকারের বিশাল সাফল্য এবং অগ্রগতি হচ্ছে । বাজারের খাদ্যের পিছনে না ছুটে নিজেদেরকে খাদ্য তৈরি করতে হবে তাহলে উৎপাদনের সাথে চাহিদার ভারসাম্য রক্ষা করা সম্ভব।

 

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, মৎস্য অধিদফতর চট্টগ্রাম বিভাগ, কুমিল্লার উপ-পরিচালক আব্দুস সাত্তার, চট্টগ্রাম জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ,লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ইনামুল হাসান,লোহাগাড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ডা. খালেকুজ্জামান,লোহাগাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম, সীতাকুণ্ড উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী,লোহাগাড়া উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ইয়াব মাহবুব মুছা, এমএস মৎস্য খামারের স্বত্বাধিকারী মৎস্য চাষী কুতুব উদ্দিনসহ মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভিন্ন স্থরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button