Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পাহাড়ের দুর্গম পূজা মন্দিরে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি :
ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) ও খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, প্রত্যেক ধর্মীয় উৎসবে একে অপরের সাথে দেখা দেখির মাধ্যমে মানুষের মাঝে মানবতার ঐক্য এবং ভ্রাতৃত্বভোধ জাগ্রত হয়। এ দেবী দুর্গার পূজার মাধ্যমে সৌহার্দ্য ছড়িয়ে পড়বে পাহাড়ের প্রতিটি জনপদে। দূর্গাপূজার মাধ্যমে সমাজে নারী শক্তির উত্থান ও কল্যাণ কামনা করা হয়। আমাদের প্রধানমন্ত্রী-বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও এদেশের নারী সমাজ-মা বোনদের জন্য নিরলস অবদান রেখেছেন। সমাজে সৌহার্দ্য আর সহমর্মিতা ছড়িয়ে দিতে শারদীয় দুর্গাপূজার অবদান অপরিসীম।

 

 

২২ অক্টোবর ২০২৩, রবিবার খাগড়াছড়ি জেলার ভারত সীমান্তবর্তী পানছড়ি উপজেলার বিভিন্ন পূজামন্ডপে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা উপহার হস্তান্তর এবং পরিদর্শন কালে এসব কথা বলেন।

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীসহ পার্বত্যাঞ্চলে বসবাসরত সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সকলে ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ তথা জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যয় তা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান, টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

 

এ সময় উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা , মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা , উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান উচিত মনি চাকমা ,আহির উদ্দিন প্রমুখ সহ জেলার সফর সঙ্গীগন সাথে ছিলেন।

 

উল্ল্যেখ, এবার খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলার ৫৪টি মণ্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপিত হচ্ছে। পূজা উপলক্ষে প্রতিটি পূজামণ্ডপের নিরাপত্তা রক্ষায় পুলিশ, বিজিবি ও আনসারসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি প্রতিটি পূজামন্দিরে উৎসব কমিটির স্বেচ্ছাসেবকরা জোরালো দায়িত্ব পালন করছে।

Related Articles

Back to top button