Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়ি হাসপাতাল সড়কের বেহাল অবস্থা

চেঙ্গী দর্পন প্রতিবেদক,পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সড়কটির একবারেই নাজুক অবস্থা হয়ে পড়েছে। প্রায়শই ঘটছে দুর্ঘটনা, এমনটিই জানিয়েছেন ভুক্তভোগিরা।

সরজমিনে দেখা যায়, উপজেলার একমাত্র চিকিৎসা সেবার আশ্রয় পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। হাসপাতালে যাওয়ার জন্য মুল সড়ক থেকে দুটি প্রবেশ পথ থাকলেও দুটো সড়কই ভাঙ্গাচোড়া। ভুক্তভোগীদের মধ্যে লতিবানের সত্যপ্রিয় চাকমা, কলা বাগানের আবুল কাশেম,পাইয়্যংপাড়ার শিবু জয় ত্রিপুরা জানান, মুল সড়ক থেকে দুটো রাস্তায় হাসপাতালে রোগী নিয়ে যাওয়া যায়, আর এ দুটো রাস্তাই খারাপ , ভাঙ্গা সড়কের কারণে প্রতি নিয়তই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। ১৯ জানুয়ারী সকালেও রোগী নিয়ে যাওয়ার পথেও অটোরিকসা উল্টে রোগী আরো বড় রোগী হয়ে পরেছে।

পজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা বলেন, উপজেলার একমাত্র হাসপাতাল হওয়ায় প্রতিদিনই ৩-৪ শত সাধারণ রোগী, ১৫-২০ জন ইমার্জন্সী রোগী হাসপাতালে আসে। গর্ভবতি ও ডেলিভালী মায়েদের জন্য রাস্তাটি বেশী ঝুকি। অনেক সময় রোগীদের গাড়ীগুলোও রাস্তা ভাঙ্গা থাকায় হাসপাতালে আনা সম্ভব হয় না। শুধু হাসপাতালের প্রবেশের রাস্তাই নয় হাসপাতালে উঠার রাস্তাটির অবস্থা খুব ভাঙ্গা ও নাজুক অবস্থা। আমি বিষয়টি বেশ কয়েকবার উপজেলা মাসিক সমম্বয় সভায় উপস্থাপন করেছি। কিন্তু এখনো কোন কাজ হয় নাই।

পানছড়ি উপজেলা প্রকৌশলী অরুন কুমার দাশ বলেন, হাসপাতাল সড়কটি নিয়ে মাসিক সমম্বয় সভায় আলোচনা হয়েছে। এখনো তালিকায় দেওয়া হয়নি । তবে রাস্তাটি মেরামত জরুরী।

Related Articles

Back to top button