Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে ১২-১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের কোভিট -১৯ ভ্যাকসিন প্রদান

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,পানছড়ি, খাগড়াছড়ি : জেলার পানছড়িতে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২-১৮ বছর বয়সী ছাত্র ছাত্রীদের কোভিট ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

২২ ডিসেম্বর ২০২১ বুধবার সকাল থেকে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ও পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র ছাত্রী দের মাঝে আনুষ্ঠানিক কোভিট /১৯ ভ্যাকসিন ফাইজার টিকা প্রদান করা হয়।

হাসপাতাল ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, সদর এলাকা থেকে ধারাবাহিক ভাবে ছাত্র ছাত্রীদের মাঝে টিকা প্রদান শুরু হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম চলমান থাকবে।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা বলেন, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক একমাত্র ফাইজারের টিকাটাই ১২-১৭ বছর বয়সীদের জন্য নির্ধারণ করেছেন। কারণ বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটাকে অনুমোদিত একটা টিকা। ফাইজারের টিকা খুব টেম্পারেচার সেনসিটিভ। এই ভ্যাক্সিনটি যে কেন্দ্রে, যে বুথে দিতে হয়, সেগুলো শীততাপ নিয়ন্ত্রিত হতে হয়। এই টিকা তৈরি করার জন্য যে ডাইলুয়েন্ট বা দ্রাবক লাগে, সেটিও শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে রাখতে হয়। এই বিষয় বিবেচনায় করে বিদ্যালয় সমুহে না গিয়ে হাসপাতালের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষেই টিকা কর্মসূচি শুরু করছি।

টিকা গ্রহন করতে আসা ফারহানা আক্তার মুন্নি,তাসমিয়া আক্তার, হিতসী চাকমা, জাহিদুল ইসলাম,রফিকুল আলম,অমল চাকমা সহ অনেকের সাথে কথা হয়। তারা প্রত্যেকেই টিকা গ্রহন পারায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ স্বাস্থ্য মন্ত্রনালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগনের তত্বাবধানে ও যুব রেড ক্রিসেন্ট পানছড়ি শাখার সেচ্ছাশ্রমে টিকা কার্যক্রম চলমান থাকে। এ সময় উপজেলা নির্বাহি কর্মকর্তা রুবাইয়া আফরোজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অরুপ চাকমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনচারুল করিম টিকা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন।

Related Articles

Back to top button